ব্যাপক সাফল্যের মধ্য দিয়ে শেষ হলো ঢাকা ট্রাভেল মার্ট

রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁ হোটেলের বলরুমে গতকাল সমাপ্ত হলো তিন দিনব্যাপী ভ্রমণ ও পর্যটন মেলা ‘এয়ার এস্ট্রা ঢাকা মার্ট ২০২৩’। ভারত, নেপাল, মালয়েশিয়া, থাইল্যান্ড, সৌদি আরব, ওমান, সংযুক্ত আরব আমীরাত, কুয়েত এবং স্বাগতিক বাংলাদেশের পঞ্চাশটির অধিক সংস্থা ও প্রতিষ্ঠান ১৮তম ঢাকা ট্রাভেল মার্টে তাদের পন্য ও সেবা উপস্থাপন করে।

মেলার আয়োজক বাংলাদেশ মনিটর সম্পাদক কাজী ওয়াহিদুল আলম জানান, “বিগত বছরগুলোর তুলনায় এবারের আসরে দর্শনার্থীদের আগ্রহ ছিল আশাতীত। তিন দিনের আয়োজনে বারো হাজারের অধিক ভিজিটর আকৃষ্ট করতে সক্ষম হয় এবারের মেলা। অংশগ্রহণকারী সকল প্রতিষ্ঠান মেলাটির ব্যাপারে ব্যাপক সন্তোষ প্রকাশ করেছেন”। তিনি আরো জানান, “মেলা চলাকালীন নগদ ও বুকিং মিলিয়ে লেনদেনের পরিমান ছিল দশ কোটি টাকার অধিক, বর্তমান আর্থিক পরিস্থিতিতে এটা অবশ্যই উল্লেখযোগ্য সাফল্য”।

মেলা চলাকালীন অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো এয়ার টিকিট, ভ্রমণ প্যাকেজ, হোটেল ও রিসোর্ট রুমসহ বিভিন্ন পর্যটন পন্য ও সেবার ওপর আকর্ষণীয় মূল্যছাড় প্রদান করে। বেশ কয়েকটি দেশী-বিদেশী প্রতিষ্ঠানকে পারষ্পরিক সহযোগিতা সংক্রান্ত সমঝোতা স্মারক স্বাক্ষর করতেও দেখা যায়।

মেলার সমাপনী দিনে ভিজিটরদের জন্য গ্র্যান্ড র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হয়। দেশ-বিদেশে ভ্রমণের জন্য এয়ার টিকিট, হোটেল ও রিসোর্টে প্যাকেজ, তারকা হোটেলে ডিনার/ লাঞ্চসহ ১৭টি আকর্ষণীয় পুরষ্কার জিতে নেন বিজয়ীরা। এছাড়াও প্রতিদিন অনলাইনে রেজিস্ট্রিকৃত ভিজিটরদের জন্য আয়োজিত র‌্যাফেল ড্র’তে বিজয়ীদের বিভিন্ন অভ্যন্তরীণ গন্তব্যে ৬টি করে এয়ার টিকিট প্রদান করা হয়।

ঢাকা ট্রাভেল মার্টের ১৮তম আসরটি আয়োজন করছে ভ্রমণ ও পর্যটন বিষয়ক প্রকাশনা বাংলাদশ মনিটর। বেসরকারী খাতের এয়ারলাইন এয়ার এস্ট্রা ছিল মেলাটির টাইটেল স্পন্সর। ইউএস-বাংলা এয়ারলাইন্স এবং ইস্টার্ণ ব্যাংক লিঃ (ইবিএল) যথাক্রমে প্রিমিয়াম স্পন্সর এবং ব্যাংকিং পার্টনার হিসেবে আয়োজনে সহায়তা করছে।

অর্থসূচক/ এইচএআই

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.