আগে পাকিস্তান দল, এরপর রিজওয়ান: আর্থার

ঘরের মাঠে নিউজিল্যান্ড সিরিজ চলাকালীন নিজের ব্যাটিং পজিশন নিয়ে অসন্তোষ প্রকাশ করেছিলেন মোহাম্মদ রিজওয়ান। জানিয়েছিলেন চার নম্বর পজিশনে ব্যাটিং করতে চান তিনি। এবার এই ক্রিকেটারের ওপর ক্ষোভ ঝেড়েছেন পাকিস্তানের টিম ডিরেক্টর মিকি আর্থার।

আর্থার স্পষ্ট জানিয়ে দিয়েছেন, রিজওয়ানের পছন্দের চেয়ে পাকিস্তান দলের প্রয়োজনীয়তা আগে। তবে তিনি দৃঢ়ভাবে বিশ্বাস করেন পাকিস্তান দলের স্বার্থকে সবকিছুর আগে রাখা হবে। তাই রিজওয়ানকে কীভাবে সেরাটা দিয়ে ব্যবহার করা যায় তা নিয়ে প্রথমে চিন্তা করে সেই অনুযায়ীই তাকে ব্যবহার করা হবে।

নিউজিল্যান্ড সিরিজ চলাকালীন নিয়মিত পাঁচ নম্বরে ব্যাটিং করেছেন রিজওয়ান। সিরিজ চলাকালীনই জানিয়েছিলেন, এই পজিশনে ব্যাটিং করে খুশি নন তিনি। চার নম্বর স্থানটি প্রথম পছন্দ তার। এরই প্রেক্ষিতে এবার এই বিষয়ে মন্তব্য করলেন মিকি আর্থার।

পাকিস্তান দলের এই টিম ডিরেক্টর বলেন, ‘দলের ভারসাম্যের উপর নির্ভর করে, তাদের ভূমিকার পরিপ্রেক্ষিতে কখন কী সিদ্ধান্ত নিবো তার উপর নির্ভর করে। আমাদের শুধু দলের জন্য সঠিক এবং সেরা অবস্থান খুঁজে বের করার ক্ষেত্রে আরও কিছুটা অন্বেষণ করতে হবে। মোহাম্মদ রিজওয়ান দ্বিতীয়, কারণ পাকিস্তান দলকে সবার আগে রাখা হবে। তাই দলের প্রয়োজনে আমরা কীভাবে তাকে কাজে লাগাতে পারি তা দেখি এবং তারপরে তাকে একটি স্পষ্ট ভূমিকা দিতে পারি। সেই অবস্থান থেকে আমরা কী চাই এবং তারপর তাকে সেখানে খেলতে দিই’ ।

রিজওয়ানের প্রশংসাও করেছেন আর্থার। এই অভিজ্ঞ কোচের ভাষ্যমতে, ‘সে একজন অসাধারণ খেলোয়াড়; সে পরিপক্ব। সে এমন একজন খেলোয়াড় যে আমি চলে যাওয়ার পর থেকে অবিশ্বাস্যভাবে পরিপক্ব হয়েছে এবং সে এখন বিশ্বমানের। আমাদের শুধু খুঁজে বের করতে হবে মোহাম্মদ রিজওয়ানের কোন অবস্থান দলের জন্য কতটা মানানসই।’

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.