নাজাম শেঠি মানসিকভাবে সুস্থ কিনা, সন্দেহ রমিজের

এশিয়া কাপের ভেন্যু নিয়ে জটিলতা কাটেনি। দিন দিন পরিস্থিতি আরও জটিল হচ্ছে। এরই মধ্যে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান নাজাম শেঠি জানিয়েছেন, উপমহাদেশে এশিয়া কাপ আয়োজন করা না গেলে তা যেন ইংল্যান্ডে আয়োজন করা হয়। এই বক্তব্যের সমালোচনা করেছেন রমিজ রাজা।

চলতি বছরের সেপ্টেম্বরে পাকিস্তানের মাটিতে হওয়ার কথা রয়েছে এশিয়া কাপের এবারের আসর। তবে ভারত পাকিস্তানে যেতে না চাওয়ায় বেধেছে বিপত্তি। রাজনৈতিক বৈরিতার কারণে লম্বা সময় ধরেই ভারত-পাকিস্তানের মাঝে শীতল সম্পর্ক বিদ্যমান। যার প্রভাব পড়েছে দুই দেশের ক্রিকেটেও। প্রায় এক দশক কেটে গেলেও হচ্ছে না দুই দলের মাঝে দ্বিপাক্ষিক কোনো সিরিজ। আইসিসি কিংবা এসিসি টুর্নামেন্ট ছাড়া বিরাট কোহলি-বাবর আজমদের মাঠের লড়াই আর দেখা যায় না। সেটাও অবশ্য নিরপেক্ষ ভেন্যুতে। এশিয়া কাপ দিয়ে লম্বা সময় পর পাকিস্তানের মাটিতে খেলার সুযোগ ভারতের। তবে নিরাপত্তার অজুহাত দেখিয়ে সেখান থেকে সরিয়ে দাঁড়িয়েছে তারা।

বিসিসিআইয়ের চাওয়া অনুযায়ী তাদেরকে নিরপেক্ষ ভেন্যু দিয়ে ‘হাইব্রিড’ মডেলের প্রস্তাও দিয়েছিল পাকিস্তান। যদিও সেটা ফলপ্রসূ হয়নি। এরই মধ্যে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান নাজাম শেঠি জানিয়েছেন, উপমহাদেশে এশিয়া কাপ আয়োজন করা না গেলে তা যেন ইংল্যান্ডে আয়োজন করা হয়।

যা নিয়ে খেপেছেন পিসিবির সাবেক চেয়ারম্যান রমিজ রাজা। নিজ ইউটিউব চ্যানেলে নাজাম শেঠির মানসিক ভারসাম্য নিয়ে প্রশ্নও তুলে রমিজ বলেন, ‘এশিয়া কাপ লর্ডসে হলে দারুণ হবে, পিসিবি চেয়ারম্যানের মুখে এই কথা শুনে আমি বিস্মিত। তিনি মানসিকভাবে সুস্থ তো? বিশ্বকাপের আগে এশিয়া কাপ আয়োজনের প্রধান লক্ষ্যই তো দলগুলো যেন উপমহাদেশের কন্ডিশনের সঙ্গে আরও ভালোভাবে মানিয়ে নিতে পারে।’

এদিকে আগামী মৌসুমে সংযুক্ত আরব আমিরাতে হতে পারে পাকিস্তান সুপার লিগ। সম্প্রতি গণমাধ্যমে এমনটা জানিয়েছেন নাজাম শেঠি। এই মন্তব্যও পছন্দ হয়নি রমিজের। তিনি আরও বলেন, ‘আরও একটা কথা, যেটা আমাকে রাগান্বিত করেছে, পিসিবি চেয়ারম্যান বলছেন, করের ঝামেলার কারণে তারা আরব আমিরাতে পিএসএল আয়োজন করতে চান। একদিকে আপনি বলছেন, পাকিস্তান ক্রিকেটের জন্য নিরাপদ, অন্যদিকে বলছেন পাকিস্তানে পিএসএল হওয়া উচিত নয়। এর মানেটা কী?’

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.