প্লে অফের আশা বাঁচিয়ে রাখল কোহলিরা

রাজস্থান রয়্যালসকে ১১২ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। আগে ব্যাট করে ফাফ ডু প্লেসি ও গ্লেন ম্যাক্সওয়েলের জোড়া হাফ সেঞ্চুরিতে ভর করে ১৭১ রান করেছিল বেঙ্গালুরু। জবাবে খেলতে নেমে মাত্র ৫৯ রানে অল আউট হয়েছে রাজস্থান। এই জয়ের ফলে পয়েন্ট টেবিলের পঞ্চম স্থানে উঠে এসেছে ফাফ ডু প্লেসির দল। অন্যদিকে সমান ১২ পয়েন্ট নিয়ে রান রেটে পিছিয়ে থেকে ৬ নম্বরে নেমে গেছে রাজস্থান। দুই দলই প্লে অফের দৌড়ে টিকে আছে বেশ ভালো ভাবেই।

বেঙ্গালুরুর দেয়া মাঝারি লক্ষ্য তাড়া করতে নেমে ওয়েইন পার্নেল ও মোহাম্মদ সিরাজের তোপের মুখে পড়েছিল রাজস্থান। দলটির উপরের সারির তিন ব্যাটারই দুই অঙ্কে পৌঁছাতে পারেননি। ইয়াসভি জায়সাওয়াল ও জস বাটলার ফিরেছেন শূন্য রানে। সাঞ্জু স্যামসন আউট হয়েছেন ৪ রানে। এর মধ্যে বাটলার ও স্যামসনকে দুই বলের মধ্যে ফিরিয়েছেন পার্নেল। এরপর চার নম্বরে নেমে জো রুট ইনিংস বড় করতে পারেননি। তিনি আউট হন মাত্র ১০ রান করে। বাকি তিন ব্যাটার দেবদূত পাডিকাল ৪, ধ্রুব জুরেল ১ ও রবিচন্দ্রন অশ্বিন ০ রানে রান আউট হয়ে ফিরলে ম্যাচ থেকে ছিটকে যায় রাজস্থান।

অবশ্য একপ্রান্ত আগলে রেখে ১৯ বলে ৩৫ রানের ইনিংস খেলেছেন শিমরন হেটমায়ার। সঙ্গীর অভাবে তিনিও আউট হয়ে গেছেন শেষদিকে। অন্য কোনো ব্যাটার আর শেষদিকে দাঁড়াতে না পারলে রাজস্থানের ইনিংস থামে মাত্র ৫৯ রানে।

এর আগে টসে হেরে ব্যাটিংয়ে নেমে বেঙ্গালুরুকে দারুণ শুরু এনে দেন দুই ওপেনার বিরাট কোহলি ও ডু প্লেসি। কোহলিকে ফিরিয়ে তাদের ৫০ রানের জুটি ভাঙেন কেএম আসিফ। এরপর দ্বিতীয় উইকেটে ম্যাক্সওয়েলকে নিয়ে ৬৯ রান যোগ করেন ডু প্লেসি। এই প্রোটিয়া ব্যাট আউট হন ৪৪ বলে ৫৫ রান করে। ম্যাক্সওয়েলও হাফ সেঞ্চুরি পেয়েছেন। তার ব্যাট থেকে আসে ৩৩ বলে ৫৪ রানের ঝড়ো ইনিংস। শেষদিকে মহিপাল লমরোর ১ ও দীনেশ কার্তিক ০ রান করে ফিরে গেলেও বেঙ্গালুরুকে বড় সংগ্রহ এনে দেন অনুজ রাওয়াত। তিনি ১১ বলে ২৯ রান করেন। ব্রেসওয়েল অপরাজিত থাকেন ৯ বলে ৯ রান করে। রাজস্থানের হয়ে দুটি করে উইকেট পান কেএম আসিফ ও অ্যাডাম জাম্পা। একটি উইকেট নিয়েছেন সন্দ্বীপ শর্মা।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.