ওয়েস্ট ইন্ডিজের স্যামি, পাকিস্তানের ব্র্যাডবার্ন

ওয়েস্ট ইন্ডিজের ওয়ানডে এবং টি-টোয়েন্টি দলের হেড কোচের দায়িত্ব পেয়েছেন দেশটির হয়ে দুটি টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতা ড্যারেন স্যামি। এর বেশ কয়েক ঘণ্টা পর পাকিস্তানও ঘোষণা করেছে নিজেদের হেড কোচের নাম। দলটির নতুন হেড কোচ গ্র্যান্ট ব্র্যাডবার্ন।

গত বছরের অক্টোবরে টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। তারপরই দলটির কোচের দায়িত্ব ছেড়ে দেন ফিল সিমন্স। এতদিন দলটির অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে কাজ করছিলেন আন্দ্রে কোলি। এবার তাকে টেস্ট এবং ‘এ’ দলের দায়িত্বে রাখা হয়েছে। আর ক্যারিবিয়ানদের হয়ে ২০১২ এবং ২০১৬ সালে দুটি বিশ্বকাপ জেতা স্যামিকে দেয়া হয়েছে সীমিত ওভারের ক্রিকেটের দায়িত্ব। আগামী জুনে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে ওয়ানডে সিরিজ দিয়ে শুরু হবে স্যামি পথচলা। তারপর জিম্বাবুয়েতে ওয়েস্ট ইন্ডিজ খেলবে ২০২৩ ওয়ানডে বিশ্বকাপের বাছাই।

ক্যারিয়ারে ৩৮টি টেস্ট, ১২৬টি ওয়ানডে এবং ৬৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন স্যামি। সমৃদ্ধ ক্রিকেট ক্যারিয়ার শেষে পাকিস্তান সুপার লিগ ও ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে কোচ হিসেবে কাজ করেন তিনি।

এদিকে দুই বছরের জন্য পাকিস্তানের হেড কোচ হওয়া ব্র্যাডবার্নের মিশন শুরু হবে ঘরের মাঠে নিউজিল্যান্ড সিরিজ দিয়ে। ২০১৮ থেকে ২০২০ সাল পর্যন্ত পাকিস্তানের ফিল্ডিং কোচ ছিলেন তিনি। এরপর পাকিস্তানের ন্যাশনাল ক্রিকেট একাডেমীতে দায়িত্ব পালন করেন ব্র্যাডবার্ন। পাকিস্তানে আসার আগে স্কটল্যান্ডের হেড কোচ ছিলেন তিনি। এ দিন নতুন ব্যাটিং কোচের নামও ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

সাউথ আফ্রিকার সাবেক ব্যাটার অ্যান্ড্রু পুটিককে দুই বছরের জন্য নিয়োগ দিয়েছে তারা। দলটির স্ট্রেংথ এবং কন্ডিশনিং কোচ হিসেবে দায়িত্ব চালিয়ে যাবেন দ্রিকুস সায়মান। সাইকোথেরাপিস্ট হিসেবে দায়িত্ব চালিয়ে যাবেন ক্লিফে ডেকন।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.