ইবিএল’র আয়োজনে নারী উদ্যোক্তাদের জন্য ‘জয়ী’ গ্রাজুয়েশন অনুষ্ঠান

রাজধানীতে অবস্থিত বেসরকারী খাতের ইস্টার্ণ ব্যাংক লিমিটেডের (ইবিএল) নারী উদ্যোক্তা উন্নয়ন প্রোগ্রামের অধীনে ছয় মাসব্যাপী জয়ী গ্রাজুয়েশন কোর্সের প্রথম ব্যাচের সফল অংশগ্রহণকারীদের মাঝে সনদ বিতরণ করা হয়। ইবিএল এবং প্রেরণা ফাউন্ডেশন যৌথভাবে এই কোর্সের আয়োজন করে।

আজ বৃহস্পতিবার (১১ মে) নিজস্ব প্রধান কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে সনদ বিতরন সম্পন্ন করা হয়।

অংশগ্রহণকারীদের মধ্যে গ্রাজুয়েশন সনদ প্রদান করেন ইবিএল ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী আলী রেজা ইফতেখার এবং প্রেরণা ফাউন্ডেশনের প্রধান নির্বাহী মোঃ আজিজুর রহমান, এফসিএস। নারী উদ্যোক্তাদের মাধ্যে উদ্যোগ সক্ষমতা তৈরি, এবং তাদের ক্রেডিট ওয়ার্দীনেস বৃদ্ধির লক্ষ্য নিয়ে গত বছর জয়ী’র যাত্রা শুরু হয়।

সুনির্দিষ্ট পরিকল্পনার মাধ্যমে একজন উদ্যোক্তার জন্য প্রয়োজনীয় দক্ষতা উন্নয়ন, এবং সফল, বর্ধনশীল এবং টেকসই ব্যবসা প্রতিষ্ঠা প্রক্রিয়ায় প্রয়োজনীয় সহযোগিতা প্রদান এই প্রোগ্রামের মূল লক্ষ্য।

আলী রেজা ইফতেখার তার বক্তব্যে বলেন, “নারী উদ্যোক্তাদের টেকসই উন্নয়নের জন্য তাদের সার্বিক দক্ষতা প্রয়োগ এবং উন্নয়নে ইবিএল উইমেন ব্যাংকিং প্রতিশ্রুতিবদ্ধ। অর্থায়ন, প্রশিক্ষণ, মেন্টরিং, এবং বিজনেস সহায়ক বিভিন্ন স্কীমে অংশগ্রহণে নারী উদ্যোক্তাদের সহায়তার লক্ষ্য নিয়ে জয়ী প্রোগ্রাম শুরু করা হয়, যাতে নারী উদ্যোক্তারা উদীয়মান মার্কেটে তাদের অস্তিত্বের জন্য অন্তরায়গুলোকে অতিক্রম করার যোগ্যতা অর্জন করতে পারেন”।

মোঃ আজিজুর রহমান এফসিএস জানান, “অর্থনীতিতে নারী উদ্যোক্তাদের অংশগ্রহণ বৃদ্ধিতে সরকারের বিভিন্ন উদ্যোগ ও পরিকল্পনার সঙ্গে সঙ্গে বেসরকারী এবং সুশীল সমাজের অংশ হিসেবে ইস্টার্ণ ব্যাংকের সঙ্গে যৌথভাবে এমন একটি পদক্ষেপ গ্রহণ করতে পেরে আমরা আনন্দিত। জাতীয় অর্থনীতিতে নারীদের অন্তর্ভূক্তকরণ এবং এই প্রোগ্রামের মাধ্যমে তাদের জন্য অনুকুল পরিবেশ নিশ্চিত করা প্রেরণা ফাউন্ডেশনের লক্ষ্য”।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ইবিএল ডিএমডি এবং রিটেইল ও এসএমই ব্যাংকিং প্রধান এম. খোরশেদ আনোয়ার, হেড অফ বিজনেস সৈয়দ জুলকার নায়েন, হেড অফ লায়াবিলিটি এন্ড ওয়েলথ ম্যানেজমেন্ট শারমিন আতিক, হেড অফ প্রায়োরিটি এন্ড উইমেন ব্যাংকিং তানজেরী হক; প্রেরণা ফাউন্ডেশনের সিওও আহমেদ রায়হান আহসানউল্লাহ; এমজিএম কন্সালটেন্সী লিমিটেডের স্ট্রাটেজিক কনসালটেন্ট মেলিতা মেহজাবীনসহ সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোর উর্ধতন কর্মকর্তাবৃন্দ।

 

অর্থসূচক/ এইচএআই

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.