বিশ্বে করোনায় আরও ২০৫ মৃত্যু, শনাক্ত ৫০ হাজারের বেশি

বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে ২০৫ জনের মৃত্যু হয়েছে এবং আক্রান্ত হয়েছে ৫১ হাজার ২৫১ জন। করোনার শুরু থেকে এখন পর্যন্ত মোট মৃত্যু বেড়ে ৬৮ লাখ ৭২ হাজার ৮৩২ জন এবং শনাক্ত বেড়ে ৬৮ কোটি ৮০ লাখ ৬০ হাজার ২০৫ জনে দাঁড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ৮৪ হাজার ৫৯০ জন। এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছে ৬৬ কোটি ৪ লাখ ৭৫ হাজার ৪১৫ জন।

আন্তর্জাতিক পরিসংখ্যান বিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে বৃহস্পতিবার (১১ মে) সকালে এ তথ্য জানা যায়।

দৈনিক মৃত্যুর দিক থেকে এগিয়ে রয়েছে যুক্তরাষ্ট্র এবং আক্রান্তের দিক থেকে এগিয়ে দক্ষিণ কোরিয়ায়। প্রতিদিন প্রাণহানির তালিকায় যুক্তরাষ্ট্রের পরেই ইন্দোনেশিয়া, রাশিয়া, দক্ষিণ কোরিয়া ও মেক্সিকো, হংকং, হাঙ্গেরি ও কোস্টারিকার মতো দেশগুলোর অবস্থান।

দক্ষিণ কোরিয়ায় গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ২৩ হাজার ৫২১ জন এবং মারা গেছেন ২৩ জন। দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ৩ কোটি ১৩ লাখ ৩১ হাজার ১১২ জন এবং মারা গেছেন ৩৪ হাজার ৫৭১ জন।

রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় মারা গেছে ২৪ জন এবং আক্রান্ত হয়েছে ২ হাজার ৪০৫ জন। এ নিয়ে করনার শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে তিন লাখ ৯৮ হাজার ৬০২ জনে আর আক্রান্ত বেড়ে হয়েছে ২ কোটি ২৮ লাখ ৮৬ হাজার ৮৯৮ জন।

একদিনে যুক্তরাষ্ট্রে করনায় বেড়েছে ৩ হাজার ৮৩২ জন এবং মারা গেছেন ৪৮ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এ দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ১০ কোটি ৬৭ লাখ ৮৭ হাজার ১৬ জন এবং মারা গেছে ১১ লাখ ৬২ হাজার ৬৬২ জন।

ইন্দোনেশিয়ায় ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ১ হাজার ৭৬৮ জন শনাক্ত হয় এবং ১১ জনের মৃত্যু হয়। দেশটিতে মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্ত ৬৭ লাখ ৯২ হাজার ১৭৩ জন এবং মারা গেছে ১ লাখ ৬১ হাজার ৫২৬ জন।

মেক্সিকোতে একদিনে শনাক্ত হয়েছেন ২ হাজার ২৭ জন এবং মারা গেছে ১১ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৭৫ লাখ ৯৭ হাজার ৮৯০ জন এবং মোট মারা গেছে ৩ লাখ ৩৩ হাজার ৯৭২ জন।

অর্থসূচক/ এইচএআই

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.