পার্সনাল ফাইন্যান্স ও পুঁজিবাজার নিয়ে সিলেটে ব্র্যাক ইপিএলের সচেতনতামূলক সেশন

পার্সনাল ফাইন্যান্স ও পুঁজিবাজারে ক্যারিয়ার নিয়ে ছাত্রদের সচেতন করতে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে সচেতনতামূলক সেশনের আয়োজন করে চলেছে ব্র্যাক ইপিএল স্টক ব্রোকারেজ লিমিটেড। ঢাকা বিশ্ববিদ্যালয় আইবিএ, ব্র্যাক বিশ্ববিদ্যালয়, নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস সহ আরো কিছু বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের সাথে ইতোমধ্যে পার্সনাল ফাইন্যান্স নিয়ে এ সেশনের আয়োজন হয়েছে। এরই ধারাবাহিকতায় পার্সনাল ফাইন্যান্স ও পুঁজিবাজারে ক্যারিয়ার নিয়ে ব্র্যাক ইপিএল স্টক ব্রোকারেজ লিমিটেড এবার ঢাকার বাইরে সিলেটে।

সোমবার (৮ মে) সিলেট মেট্রোপলিটন বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের সাথে অনুষ্ঠিত হল পার্সনাল ফাইন্যান্স এবং পুঁজিবাজারের ক্যারিয়ার নিয়ে এই সচেতনতামূলক সেশন। সেশনের শুরুতে মেট্রোপলিটন বিশ্ববিদ্যায়ের পক্ষে স্বাগত বক্তব্য দেন প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক, ভাইস চ্যান্সেলর, প্রফেসর ড. মোঃ তাহের বিল্লা খালিফা, ডীন (স্কুল অব বিজনেজ এ্যান্ড ইকোনোমিক্স) এবং মোঃ মাসুদ রানা, এসোসিয়েট প্রফেসর ও হেড অব বিজনেস এডমিনিস্ট্রেশন। ছাত্রদের প্রতি এ ধরণের সেশনের গুরুত্ব নিয়ে তারা কথা বলেন এবং ব্র্যাক ইপিএল স্টককে এ ধরণের উদ্যোগের জন্য ধন্যবাদ জানান।

সেশনটি পরিচালনা করেন ব্র্যাক ইপিএল স্টক ব্রোকারেজের হেড অব ইনভেস্টমেন্ট স্ট্রেটেজি এ্যান্ড অর্গানাইজেশনাল রিস্ক ম্যানেজমেন্ট আনিকা মফিজ। যেখানে পার্সনাল ফাইন্যান্স কেন প্রয়োজন, কিভাবে সাহায্য করে এবং ছাত্র অবস্থা থেকেই তাদের সামনে কি কি সুযোগ রয়েছে, পুঁজিবাজার কিভাবে সাহায্য করতে পারে প্রভৃতি বিষয় তুলে ধরা হয়। তাছাড়া এম দেলোয়ার আহমেদ, এসিস্টেন্ট ম্যানেজার, সিলেট, পুঁজিবাজারে ছাত্রছাত্রীদের ক্যারিয়ার নিয়ে বিশদ ভাবে আলোচনা করেন এবং জিজ্ঞাসু সকল ছাত্র-ছাত্রীদের প্রশ্নের উওর দেন।

মেট্রোপলিটন বিশ্ববিদ্যায়ের ফাইন্যান্স ক্লাবের আয়োজনে অনুষ্ঠিত এই অনুষ্ঠানে ব্র্যাক ইপিএল স্টকের পক্ষ থেকে অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সিলেট ব্রাঞ্চ থেকে এসিস্টেন্ট ম্যানেজার শুভেন্দু কান্তি দে এবং অনুষ্ঠান সমন্বয়ে ছিলেন ইসরাত জাহান তমা।

অনুষ্ঠান শেষে ছাত্রদের প্রতিক্রিয়া জানতে চাইলে তারা ব্র্যাক ইপিএল স্টককে ধন্যবাদ জানায় এ ধরণের প্রয়োজনীয় বিষয় নিয়ে তাদের সচেতন করার জন্য এবং স্পিকারকে বিভিন্ন প্রশ্নের মাধ্যমে তাদের আগ্রহ প্রকাশ করে।

অর্থসূচক/এমআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.