রাজস্থানে যুদ্ধবিমান বিধ্বস্ত, নিহত ৩

ভারতে বিমান বাহিনীর একটি মিগ-২১ নামের যুদ্ধবিমান বিধ্বস্ত হওয়ার ঘটনা ঘটেছে। এতে ৩ জন নিহত ও ৩ আহত হয়েছে। নিহত তিনজনই গ্রামবাসী।  সোমবার (০৮ মে) রাজস্থানে এই ঘটনা ঘটে।

কর্মকর্তারা জানিয়েছে, যুদ্ধবিমান বিধ্বস্ত হওয়ার আগ মূহুর্তে পাইলট প্যরাসুটের মাধ্যমে বিমান থেকে বের হয়ে আসে। এবং তিনি নিরাপদ আছেন। বিমানটি নিয়মিত অনুশীলনের জন্য সুরতগড় থেকে যাত্রা হয়। প্রযুক্তিগত ত্রুটির কারণে রাজস্থানের হনুমানগড়ের পিলিবাঙ্গা এলাকায় বিধ্বস্ত হয়েছে। খবর এনডিটিভি।

ভারতীয় বিমান বাহিনী (আইএএফ) বলেছে, দূর্ঘটনায় পাইলট সামান্য আহত হয়েছেন। এবং উদ্ধার কাজে সেনাবাহিনীর হেলিকপ্টার দুর্ঘটনাস্থলে পৌঁছেছে। দুর্ঘটনার কারণ খুঁজে বের করার জন্য তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

টুইটারে দেওয়া এক বার্তায় দেশটির বিমান বাহিনী বলেছে, ‘আইএএফের একটি মিগ-২১ যুদ্ধবিমান আজ সকালে নিয়মিত প্রশিক্ষণের সময় সুরতগড়ের কাছে বিধ্বস্ত হযেছে। পাইলট নিরাপদে বের হয়ে যেতে পেরেছেন, তবে সামান্য আহত হয়েছেন। দুর্ঘটনার কারণ খুঁজে বের করার জন্য তদন্ত কমিটি গঠন করা হয়েছে।’

বিকানেরের পুলিশ মহাপরিদর্শক ওম প্রকাশ বলেছেন, ‘মানুষের হতাহতের ঘটনা এড়াতে পাইলট সকল প্রচেষ্টা চালান এবং গ্রামের উপকণ্ঠে বিমানটিকে ক্র্যাশ-ল্যান্ড করেন।’

চলতি মাসের জানুয়ারিতে, দুটি আইএএফ  ফাইটার জেট সুখোই সু-৩০ এবং মিরেজ ২০০০ বিধ্বস্ত হয়েছিল। সেই দুই জেটও প্রশিক্ষণ অনুশীলনের সময় বিধ্বস্ত হয়েছিল, যার ফলে একজন পাইলট মারা গিয়েছিল। একটি বিমান মধ্যপ্রদেশের মোরেনায় বিধ্বস্ত হয় এবং অন্যটি রাজস্থানের ভরতপুরের ১০০ কিলোমিটার দূরে বিধ্বস্ত হয়।

অর্থসূচক/ এইচএআই

 

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.