‘রোহিতের নাম বদলে ‘নো-হিট শর্মা’ রাখা উচিত’

এবারের আইপিএলে একেবারেই ফর্মে নেই রোহিত শর্মা। ব্যাট হাতে দলে একটুও অবদান রাখতে পারছেন না আইপিএলে ছয় হাজারের বেশি রান করে ফেলা এই ওপেনার। ৬ মে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে ‘হাই ভোল্টেজ’ ম্যাচে শূন্য রানে ফিরেছেন তিনি! সামগ্রিকভাবে তার পারফরম্যান্স দেখে হতাশ ভারতের সাবেক ক্রিকেটার কে শ্রীকান্ত।

চেন্নাইয়ের বিপক্ষে শনিবার ৩ বল খেলে রানের খাতা খুলতে পারেননি রোহিত। আগের ম্যাচে পাঞ্জাব কিংসের বিপক্ষেও তিনি ফেরেন শূন্য রানে। চলতি আসরে এই দুইবার তাকে ফিরতে হয়েছে খালি হাতে।

রোহিতকে শূন্য রানে ফিরতে দেখে ধারাভাষ্য দেয়া অবস্থায় শ্রীকান্ত বলেন, ‘নো-হিট শর্মা’। রোহিতের নাম বদলে ‘নো-হিট শর্মা’ রাখা উচিত। মুম্বাইয়ের অধিনায়ক হলে আমি তাকে একাদশেই খেলাতাম না।’

সব মিলিয়ে ২৩৭ ম্যাচের আইপিএল ক্যারিয়ারে মোট ১৬ বার শূন্য রানে আউট হয়েছেন টুর্নামেন্টের সফলতম অধিনায়ক রোহিত। মুম্বাইয়ের হয়ে পাঁচবার শিরোপাজয়ী এই অধিনায়কের মতো আইপিএলে আর কেউই এতো বার শূন্য রানে আউট হয়নি। দ্বিতীয় সর্বোচ্চ ১৫ বার করে শূন্য রানে ফিরেছেন ওয়েস্ট ইন্ডিজের সুনিল নারিন (১৫৮ ম্যাচে), ভারতের মানদিপ সিং (১১১ ম্যাচে) এবং দিনেশ কার্তিক (২৩৮ ম্যাচে)। এ ছাড়া আম্বাতি রাইডু ১৯৮ ম্যাচে ১৪ বার শূন্য রানে ফিরেছেন।

আইপিএলে ছয় হাজারের বেশি রান করা রোহিত চলতি আসরে ঘুরপাক খাচ্ছেন ব্যর্থতার বৃত্তে। এখন পর্যন্ত খেলা ১০ ম্যাচে দুই অঙ্কে যেতে পেরেছেন তিনি পাঁচবার। হাফ সেঞ্চুরি করেছেন মাত্র একটি। সবমিলিয়ে ১৮.৪০ গড়ে ১৮৪ রান করেছেন তিনি। রোহিতের হতাশার দিনে আগে ব্যাটিং করে ৮ উইকেটে ১৩৯ রান করে মুম্বাই। জবাবে ছয় উইকেট হাতে রেখেই ম্যাচটি জিতে নেয় মহেন্দ্র সিং ধোনির চেন্নাই।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.