দেশে শুরু হলো হুন্দাই গাড়ির উৎপাদন

দেশে শুরু হয়েছে হুন্দাই গাড়ির উৎপাদন কার্যক্রম। গতকাল বৃহস্পতিবার গাজীপুরের কালিয়াকৈরের বঙ্গবন্ধু হাইটেক সিটিতে এই গাড়ির উদ্বোধনী অনুষ্ঠানে শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেন, দেশে নিকট ভবিষ্যতে রিকন্ডিশন্ড (ব্যবহৃত) গাড়ির ওপর নির্ভরতা কমে দেশীয় কারখানায়তৈরি নতুন গাড়ির বাজার সম্প্রসারিত হবে। শুধু তাই নয়, বাংলাদেশে তৈরি গাড়ি রপ্তানিও হতে পারে।

একই অনুষ্ঠানে তথ্য ও যোগাযোগপ্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদ বলেন, ‘আগামী ২০৪১ সাল নাগাদ দেশের প্রতিটি পরিবারে অন্তত একটি করে গাড়ি থাকবে—এটা আমাদের স্বপ্ন।’

দক্ষিণ কোরিয়ার হুন্দাই করপোরেশন ও বাংলাদেশের ফেয়ার গ্রুপের প্রতিষ্ঠান ফেয়ার টেকনোলজি যৌথ উদ্যোগে এই কারখানা স্থাপন করেছে। কারখানাটিতে প্রায় তিনশ কর্মীর কর্মসংস্থান হয়েছে। এতে বছরে হুন্দাইয়ের এসইউভি ক্রেটা মডেলের তিন হাজার গাড়ি তৈরি হবে। কিছুদিনের মধ্যেই ১৫০০ সিসির গাড়িটি বাজারে আনা হবে। তবে দাম এখনো ঘোষণা করা হয়নি।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত কোরিয়ার রাষ্ট্রদূত লি জ্যাং-কিউন, শিল্পসচিব জাকিয়া সুলতানা, বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) নির্বাহী সদস্য অভিজিৎ চৌধুরী, হুন্দাই মোটর ইন্ডিয়ার এমডি উনসো কিম, ফেয়ার গ্রুপের চেয়ারম্যান রুহুল আলম আল মাহাবুব, ফেয়ার টেকনোলজির পরিচালক ও প্রধান নির্বাহী (সিইও) মুতাসসিম দায়ান প্রমুখ।

অর্থসূচক/এমআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.