কোহলি-গম্ভীরদের আরও কঠোর শাস্তি চান গাভাস্কার

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু এবং লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের লো স্কোরিং ম্যাচে বাড়তি রোমাঞ্চ ছড়িয়েছে বিরাট কোহলির সঙ্গে নাভিন উল হক এবং গৌতম গম্ভীরের উত্তপ্ত বাক্য বিনিময়। এই ঘটনায় শাস্তিও পেয়েছেন কোহলি-গম্ভীররা।

পহেলা মে’র সেই ম্যাচ শেষেবড় শাস্তির মুখোমুখি হয়েছেন কোহলি ও গম্ভীর। দুজনকেই নিয়ম অনুযায়ী ম্যাচ ফি’র একশ ভাগ জরিমানা করা হয়। কোহলির জরিমানা ১.০৭ কোটি ভারতীয় রূপি। গম্ভীরের জরিমানা হয় ২৫ লাখ রূপি। তাদের শাস্তি আরও বেশি হওয়া উচিত ছিল উল্লেখ করে ভারতের সাবেক ক্রিকেটার গাভাস্কার বলেন, ‘এই জিনিসগুলো কখনোই ভালো দেখায় না। ১০০ শতাংশ ম্যাচ ফি মানে কী? ১০০ শতাংশ ম্যাচ ফি ঠিক কতো? কোহলি হলে, আরসিবি থেকে ১৭ কোটি টাকা পেয়েছেন, যার অর্থ সেমিফাইনাল এবং ফাইনাল সহ সম্ভাব্য ১৬ ম্যাচের জন্য ১৭ কোটি টাকা। তাই আপনি এক কোটি টাকার কথা বলছেন। কিন্তু তাকে কি এক কোটি টাকা জরিমানা করা হবে? এটা হলে কঠিন জরিমানা। আমি জানি না গম্ভিরের অবস্থা কী। তাদের নিশ্চিত করতে হবে এর পুনরাবৃত্তি না হয়। এর জন্য একটি কঠোর জরিমানা, আরও কঠোর শাস্তি দরকার ছিল।’

স্বল্প রানের এই ম্যাচে লক্ষ্ণৌকে হারায় বেঙ্গালুরু। আগে ব্যাটিং করে লোকেশ রাহুলের দলকে ১২৭ রানের লক্ষ্য ছুঁড়ে দিয়েছিল কোহলিরা। জবাবে লক্ষ্ণৌ ১০৮ রানে গুটিয়ে যায়। লক্ষ্ণৌর ইনিংসের ১৭তম ওভারে নাভিনকে স্লেজিং করেন কোহলি।

এটাই পুরো ঘটনার সূত্রপাত। তখন তাদের উত্তপ্ত বাক্য বিনিময় বেশীক্ষণ হয়নি। নাভিনের সঙ্গে ব্যাটিংয়ে থাকা অমিত মিশ্র এবং আম্পায়ারের হস্তক্ষেপে মিটে যায় তখনই। ম্যাচ শেষে সব ক্রিকেটার যখন একে অপরের সঙ্গে হাত মেলান, তখনই শুরু হয় মূল ঝামেলা। নাভিনের সঙ্গে কোহলির করমর্দন আন্তরিক ছিল না। কোহলি নাভিনের হাত ঝাড়া দেন। তারপর নাভিনও তাকে রেগে গিয়ে ‘কিছু’ বলেন। করমর্দন পর্ব শেষে কোহলি ও গম্ভীর বিতর্কে জড়ান। এ সময় দুই দলের বাকি ক্রিকেটারদের এই ঘটনা নিষ্পত্তির জন্য আসতে দেখা যায়।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.