পয়েন্ট টেবিলের শীর্ষে রাজস্থান

রুতুরাজ গায়কোয়াড়ের শুরুর নিয়ন্ত্রণ আর শিভম দুবের শেষের ঝড়েও রাজস্থান রয়্যালসকে হারাতে পারল না চেন্নাই সুপার কিংস। ইয়াশভি জায়সাওয়ালের ঝড়ো ব্যাটিং এবং অ্যাডাম জাম্পা-রবিচন্দ্রন অশ্বিনের ঘূর্ণির সামনে ৩২ রানে হেরেছে চারবারের আইপিএল চ্যাম্পিয়নরা। একইসাথে এই জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান থেকে চেন্নাইকে সরিয়ে জায়গা দখল করল রাজস্থান। বর্তমান পয়েন্ট টেবিলের তিন নম্বরে চলে গেলো চেন্নাই।

বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে পাওয়ার প্লে’র শেষ ওভারে ফিরে যান চেন্নাইয়ের ইনফর্ম ওপেনার ডেভন কনওয়ে। জাম্পার প্রথম শিকার তিনি। ইনিংসের দশম ওভারে ২৯ বলে ৪৭ রান করে গায়কোয়াড়কেও ফেরান জাম্পা। লংঅনে এই ওপেনারের ক্যাচটি ধরেন পাড়িকাল। পরের ওভারেই ফিরে যান চেন্নাইয়ের আরেক ইনফর্ম ব্যাটার আজিঙ্কা রাহানে। ১৩ বলে ১৫ রান করে অশ্বিনের বলে লং অনে ক্যাচ দিয়ে ফেরেন তিনি। একই ওভারে চেন্নাইয়ের ইমপ্যাক্ট প্লেয়ার আম্বাতি রাইডুকেও ফেরান অশ্বিন। রানের খাতা খোলার আগেই ফিরে যান রাইডু।

১১ ওভারে চেন্নাইয়ের রান চার উইকেটে ৭৩। সেখান থেকে দলকে টেনে তোলেন দুবে ও মঈন আলী। ১২ বলে ২৩ রান করে জাম্পার বলে স্টাম্পিং হয়ে মঈনফিরে গেলেও দুবে লড়াই চালান শেষ বল পর্যন্ত। ম্যাচের শেষ বলে ফেরার সময় তার রান ৩৩ বলে ৫২। শেষদিকে ১৫ বলে অপরাজিত ২৩ রান করে দুবেকে সঙ্গ দিচ্ছিলেন রবীন্দ্র জাদেজাও। তবুও বিশাল লক্ষ্য তাড়ায় পুরোপুরি ব্যর্থ হয় চেন্নাই। ছয় উইকেটে ১৭০ রান তোলে দলটি।

জয়পুরে এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে পাঁচ উইকেটে ২০২ রান তোলে রাজস্থান। উদ্বোধনী জুটিতেই ৮৬ রান তোলে দলটি। ২১ বলে ২৭ রানের ঝড়ো ইনিংস খেলে বিদায় নেন দলটির ওপেনার জস বাটলার। আরেক প্রান্তে তাণ্ডব চালাচ্ছিলেন জায়সাওয়াল। ৪৩ বলে আটটি চার ও চারটি ছক্কায় ৭৭ রান করে ফিরে যান তিনি। মাঝে রাজস্থানের অধিনায়ক সাঞ্জু স্যামসনের ব্যাটে আসে ১৭ বলে ১৭ রানের ইনিংস। ঘরের মাঠে দ্রুত রান তোলার মিশনে এ দিন ব্যর্থ হন শিমরন হেটমায়ারও। ৮ রান করে মাহিশ থিকশানার বলে বোল্ড হন তিনি। তারপর ধ্রুব জুরেলের ১৫ বলে ৩৪ এবং দেবদূত পাড়িকালের ১৩ বলে অপরাজিত ২৭ রানের ইনিংসে দুইশ রান অতিক্রম করে রাজস্থান।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.