৫ জুলাই থেকে মন্ট্রিলে এমিরেটসের দৈনিক ফ্লাইট

এমিরেটস এয়ারলাইন আগামী ৫ জুলাই তাদের মন্ট্রিল ফ্লাইট চালু করার ঘোষণা প্রদান করেছে। মন্ট্রিল হবে টরন্টোর পর কানাডায় এমিরেটসের দ্বিতীয় গন্তব্য। প্রাথমিকভাবে দৈনিক একটি করে ফ্লাইট পরিচালিত হবে। ফ্লাইট পরিচালনায় ব্যবহৃত হবে তিন শ্রেণী বিশিষ্ট সুপরিসর বোয়িং ৭৭৭-৩০০ইআর।

এমিরেটস এবং এয়ার কানাডার মধ্যে কোড শেয়ার চুক্তি থাকার ফলে উভয় এয়ারলাইনের যাত্রীরা সুবিস্তৃত নেটওয়ার্ক জুড়ে ভ্রমণের সুবিধা পাবেন। যেমন, এমিরেটস যাত্রীরা এয়ারলাইনটির নিজস্ব ১৩০টির অধিক গন্তব্য ছাড়াও ভায়া টরন্টো ১৯টি কানাডীয় শহরে ভ্রমণ সুবিধা পাচ্ছেন। একই ভাবে, এয়ার কানাডার যাত্রীরা এমিরেটসে দুবাই এসে আফ্রিকা, ভারত উপমহাদেশ, মধ্যপ্রাচ্য ও দূরপ্রাচ্যের ১৭টি শহরে সহজেই ভ্রমণ করতে পারছেন। উপরন্তু, ইন্টারলাইন চুক্তির ফলে এমিরেটস যাত্রীরা ইন্টারলাইন ভিত্তিতে এয়ার কানাডার ১৪০টি রুটে ভ্রমণ সুবিধা পাচ্ছেন, যার মধ্যে ২৭টি কানাডীয় এবং ৯৪টি কানাডা, এবং যুক্তরাষ্ট্র, এবং দক্ষিণ আমেরিকার মধ্যে।

বর্ধিত ইন্টারলাইন ব্যবস্থাপনার অধীনে এমিরেটস যাত্রীরা মন্ট্রিল থেকে যুক্তরাষ্ট্র, মেক্সিকো, দক্ষিণ আমেরিকা এবং ক্যারিবীয় অঞ্চলের ৬৮টি শহরে ভ্রমণ সুবিধা পাবেন। একই টিকিটে এবং সুবিধাজনক সংযোগে এ সকল গন্তব্যে নির্ঝঞ্ঝাটে ভ্রমণ করা যাবে।

২০০৭ সালে টরন্টোতে ফ্লাইট শুরু করার পর এমিরেটস ২০০৯ সালে দুবাই-টরন্টো রুটে তাদের দ্বিতল এয়ারবাস এ৩৮০ সেবা চালু করে। ২০ এপ্রিল থেকে দৈনিক এ৩৮০ ফ্লাইট পরিচালিত হচ্ছে। এমিরেটস এয়ারলাইন বর্তমানে ঢাকা থেকে সপ্তাহে ২১টি ফ্লাইট পরিচালনা করছে।

 

অর্থসূচক/ এইচএআই

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.