সৌদির সঙ্গে মিল রেখে ঝিনাইদহে আজ ঈদ

সৌদি আরবের সঙ্গে মিল রেখে ঝিনাইদহের বিভিন্ন স্থানে পবিত্র ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২১ এপ্রিল) সকাল ৮টা থেকে জেলার বিভিন্ন এলাকায় এসব ঈদ জামাত অনুষ্ঠিত হয়। এতে অংশ নেন বিভিন্ন এলাকার প্রায় শতাধিক মুসল্লি।

ঈদ জামাতের আয়োজকরা জানান, সৌদি আরবের সঙ্গে মিলে রেখে তারা কয়েক বছর ধরে ঈদ জামাতের আয়োজন করে থাকেন। এখানে ঝিনাইদহ সদর উপজেলার বংকিরা, হরিণাকুন্ডু উপজেলার কুলবাড়ীয়া, নারায়নকান্দি, বৈঠাপাড়া, বোয়ালিয়া, চটকাবাড়ীয়া, ফলসী, পায়রাডাঙ্গা, নিত্যানন্দরপুর, শৈলকুপা উপজেলার ভাটই ও চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা উপজেলা থেকে মুসল্লীরা ঈদের নামাজ আদায় করেন।

ঈদের জামাতের ইমাম মাওলানা রেজাউল ইসলাম বলেন, বিগত ১৪ বছর ধরে সৌদি আরবের সঙ্গে মিল রেখে হরিণাকুন্ডুতে ঈদ জামাত অনুষ্ঠিত হয়ে আসছে। এই জামাতে ঝিনাইদহ সদর, হরিণাকুন্ডু , শৈলকুপা ও আলমডাঙ্গা উপজেলার ৩ শতাধিক মুসল্লি একই সঙ্গে নামাজ পড়তেন। বর্তমানে হরিণাকুন্ডুর কয়েকটি স্থানে এই জামাত অনুষ্ঠিত হয়। যার কারণে উপজেলা মোড়ে মুসল্লির সংখ্যা কমে গেছে।

ঈদ জামাত কমিটির সভাপতি মো. বজলুর রহমান বলেন, ওআইসিসহ সকল মুসলিম উম্মা আজকে ঈদের নামাজ আদায় করছেন। সে কারণে আমরা ঈদের নামাজ আদায় করেছি। আমরা রাসুলের সুন্নাহ অনুসরণ করে চলি। রাসুল (সা.) যেভাবে চলতে বলেছেন আমরা সেইভাবে চলি।

হরিণাকুন্ডু থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু আজিফ জানান, ঈদের জামাত সম্পর্কে মুসল্লিরা আগে থেকেই আমাদের অবগত করেছেন। আমাদের দায়িত্ব কোনোভাবেই যেন আইনশৃঙ্খলা ভঙ্গ না হয়। মুসল্লিরা নিরাপদে ঈদের জামাত শেষ করেছেন।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.