ঈশ্বরদীতে দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড, কমেছে ঢাকায়

পাবনার ঈশ্বরদীতে চলতি মৌসুমে দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। তবে একদিনের ব্যবধানে কমেছে রাজধানী ঢাকার তাপমাত্রা।

সোমবার (১৭ এপ্রিল) বিকেলে আবহাওয়াবিদ মো. শাহীনূর ইসলাম বলেন, পাবনার ঈশ্বরদীতে আজ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪৩ ডিগ্রি সেলসিয়াস, যা চলতি মৌসুমে দেশের সর্বোচ্চ। ঢাকায় আজ সর্বোচ্চ তাপমাত্রা ৩৮ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে বলেও জানান তিনি।

এর আগে রোববার (১৬ এপ্রিল) ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল ৪০ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। ফলে একদিনের ব্যবধানে ঢাকায় তাপমাত্রা কমেছে ২ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

তিনি বলেন, মঙ্গলবার (১৮ এপ্রিল) ঢাকার তাপমাত্রা সামান্য বাড়তে পারে। আর ঈশ্বরদীতে তাপমাত্রা থাকবে একই রকম।

এদিকে তীব্র দাবদাহে পুড়তে থাকা চুয়াডাঙ্গায় সোমবার সর্বোচ্চ তাপমাত্রা ৪২ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। রোববার এই জেলায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৪১ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

এর আগে সকালে আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছিল, সিলেট, বরিশাল, চট্টগ্রাম বিভাগের দুই-এক জায়গায় বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

তাপপ্রবাহের বিষয়ে বলা হয়েছে, ঢাকা, ফরিদপুর, গোপালগঞ্জ, মানিকগঞ্জ, নারায়ণগঞ্জ, রাজশাহী ও পাবনা জেলার ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। দেশের অন্যত্র মাঝারি তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.