সূর্যকুমারকে নিয়ে বাজি ধরছেন পন্টিং

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের আসরে শুরুটা ভালো হয়নি সূর্যকুমার যাদবের। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে ১৫ রান করার পর দ্বিতীয় ম্যাচে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে তিনি করেছেন মাত্র এক রান। ওয়ানডেও সেরা ফর্মে নেই তিনি।

টানা তিন ম্যাচে আউট হয়েছেন শূন্য রানে। যা কিনা একটি বিশ্ব রেকর্ডও বটে। এরপরও এই ব্যাটারকে নিয়েই বাজি ধরছেন অস্ট্রেলিয়ার বিশ্বকাপ জয়ী অধিনায়ক রিকি পন্টিং। তিনি বলেছেন, ‘বিশ্বের সবাই জানে সাদা-বলের ক্রিকেটে সূর্যকুমার কী করতে পারে। আমার মনে হয়, ভারতের উচিত তাকে সুযোগ দিয়ে যাওয়া। কারণ, সে ওই ধরনের ক্রিকেটার যে কিনা বিশ্বকাপ জেতাতে পারে।’

সূর্যকুমার ফর্মে না থাকলেও তার মতো ক্রিকেটার যেকোনো সময় ম্যাচের মোড় ঘুরিয়ে দিতে পারেন বলে বিশ্বাস পন্টিংয়ের। অস্ট্রেলিয়া দলে অ্যান্ড্রু সাইমন্ডস যেভাবে হুট করে ম্যাচ ঘুরিয়ে দিতে পারতেন সূর্যকুমারের মাঝেও তেমন ছায়া দেখছেন পন্টিং।

তার ভাষ্য, ‘সে কিছুটা অধারাবাহিক হতে পারে, কিন্তু সে এমন মানের ক্রিকেটার যে গুরুত্বপূর্ণ মুহূর্তে দলকে জেতাতে পারে। অস্ট্রেলিয়ার হয়ে প্রয়াত গ্রেট অ্যান্ড্রু সাইমন্ডস যা করেছে, কিছুটা ওইরকম।’

ওয়ানডেতে এখনও পর্যন্ত ২১ ওয়ানডে খেলে ১০২.১২ স্ট্রাইক রেট ও ২৪.০৫ গড়ে সূর্যকুমারের ব্যাট থেকে এসেছে ৪৩৩ রান। দুটি হাফ সেঞ্চুরি পেলেও কোনো সেঞ্চুরি নেই তার ব্যাটে। পরিসংখ্যান দেখে যে কেউ তাকে গড়পড়তা ব্যাটারের তকমা দিতে পারেন। কিন্তু তার টি-টোয়েন্টি পরিসংখ্যান দেখলেই বোঝা যাবে কতটা মারমুখি এই ব্যাটার।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.