শাস্তি পেলেন মিরাজ

প্রিমিয়ার লিগ খেলতে গিয়েই আলোচনায় উঠে এসেছেন মেহেদী হাসান মিরাজ। গত ৮ এপ্রিল বিকেএসপিতে সিটি ক্লাবের বিপক্ষে ম্যাচটিতে আম্পায়ারের সিদ্ধান্ত মেনে না নিয়ে অসদাচরণ করেন তিনি। এ কারণে তাকে জরিমানা করেছেন ম্যাচ রেফারি আখতার আহমেদ।

মূলত আউটের সিদ্ধান্ত মেনে নিতে না পেরে অসদাচরণ করেন মিরাজ। লেভেল–১ পর্যায়ের এই অপরাধের জন্য তাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আয়োজক সংশ্লিষ্টদের এক বিবৃতিতে এমনটা জানা গেছে।

সিটি ক্লাবের বিপক্ষে মোহামেডানের ম্যাচটিতে আসিফ হাসানের করা ১৪তম ওভারের শেষ বলটি মিরাজের প্যাডে লাগতেই ফিল্ডারদের এলবিডব্লুর জোরালো আবেদন শুর হয়। আম্পায়ার সে আবেদনে ইতিবাচক সাড়া দেন, তারপরই ক্ষেপে ওঠেন মিরাজ। এরপর ড্রেসিংরুমে গিয়েও অসন্তোষ প্রকাশ করেন এই অলরাউন্ডার। ড্রেসিংরুমে ফিরে নিজের আউটের ভিডিও আবারও দেখেন মিরাজ। দেখে তার কাছে মনে হয়েছে ওটা আউট একেবারেই হতেই পারে না।

বিকেএসিপর মাঠে চতুর্থ আম্পায়ার অমিত মজুমদার মিরাজের কাছাকাছিই ছিলেন। আম্পায়ারকে ডেকে সেই ভিডিও দেখিয়ে মিরাজ তার কাছে বিস্ময় প্রকাশ করেন। এ সময় তাকে ক্ষোভের সঙ্গে কথা বলতে দেখা গেছে। পরে সতীর্থ সাকিব আল হাসানকেও এই ভিডিও দেখিয়ে বিস্ময় প্রকাশ করেন মিরাজ। যদিও ম্যাচ কর্মকর্তাদের মনে হয়েছে, আম্পায়ারের সিদ্ধান্ত যা-ই হোক, সেটা মেনে নেয়া উচিত ছিল মিরাজের। তার এমন আচরণকে লেভেল–১ পর্যায়ের অপরাধ হিসেবে গণ্য করেছে ম্যাচ রেফারি। একইসঙ্গে এই আইনে সর্বোচ্চ শাস্তি দেয়া হয়েছে তাকে।

এই ম্যাচে অধিনায়ক ইমরুল কায়সের সেঞ্চুরি ও মাহমুদউল্লাহর ৭১ রানের ইনিংসের সৌজন্যে মোহামেডান আগে ব্যাটিং করে তোলে ৩৪৮ রান। পরে ২৪৭ রানে সিটি ক্লাবকে থামিয়ে পাঁচ হারের পর আসরে নিজেদের টানা তৃতীয় জয় তুলে নেয় মোহামেডান।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.