বাংলাদেশ ব্যাংকের ক্রেডিট গ্যারান্টি স্কিম কর্মশালা অনুষ্ঠিত

বাংলাদেশ ব্যাংকের দুই দিনব্যাপী ক্রেডিট গ্যারান্টি স্কিম বিষয়ক ট্রেনিং প্রোগ্রাম অনুষ্ঠিত হয়েছে। গত ২৯ ও ৩০ মার্চ চট্টগ্রামের স্থানীয় এক হোটেলে এই প্রোগ্রাম অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার (৬ এপ্রিল) বাংলাদেশ ব্যাংক থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বাংলাদেশ ব্যাংক প্রধান কার্যালয়ের উদ্যোগে এবং চট্টগ্রাম অফিসের সহযোগিতায় এই ট্রেনিং প্রোগ্রাম অনুষ্ঠিত হয়েছে। এতে আর্থিক সহায়তা করেছে ইন্টারন্যাশনাল ফাইন্যান্স কর্পোরেশন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, চট্টগ্রাম বিভাগের নির্বাচিত তফসিলি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের ৩০০ প্রতিনিধি এই প্রশিক্ষণে অংশগ্রহণ করেন। তাছাড়া প্রশিক্ষণে সিএমএসএমই ঋণের বিপরীতে ২ হাজার কোটি টাকা ক্রেডিট গ্যারান্টি স্কিমের আওতায় গ্যারান্টি সুবিধা প্রদানের বিভিন্ন বিষয় সম্পর্কে প্রশিক্ষণার্থীদের অবহিত করা হয়।

অনুষ্ঠিত এই ট্রেনিং প্রোগ্রামে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের চট্টগ্রাম অফিসের নির্বাহী পরিচালক এ, বি, এম, জহুরুল হুদা। এছাড়া বিশেষ অতিথি হিসেবে বাংলাদেশ ব্যাংকের ক্রেডিট গ্যারান্টি বিভাগের পরিচালক মনোজ কুমার হাওলাদার, চট্টগ্রাম অফিসের পরিচালক (সুপারভিশন) মোহাম্মদ সেলিম ও প্রশাসন বিভাগের পরিচালক মোহাং নুরুল আলম উপস্থিত ছিলেন।

অর্থসূচক/এমএইচ/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.