রাজধানীতে তিন দিনব্যাপী ঈদ প্রদর্শনী শুরু  

পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে রাজধানীর বসুন্ধরায় ইন্টারন্যাশনাল কনভেনশন সিটির পুস্পগুচ্ছ হলরুমে (২ নং হল) আজ বৃহস্পতিবার (০৬ এপ্রিল) থেকে শুরু হয়েছে তিন দিনব্যাপী ঈদ প্রদর্শনী ২০২৩। ব্যাতিক্রমধর্মী এই প্রদর্শনীতে নানারকম সৃজনশীল পণ্যের সঙ্গে বাংলাদেশের বৈচিত্র্যময় সংস্কৃতি ও ঐতিহ্য তুলে ধরতে রয়েছে সাংস্কৃতিক অনুষ্ঠান, ফ্যাশন শো, র‌্যাফেল ড্র সহ নানা আয়োজন।

প্রধান অতিথি হিসেবে বাংলাদেশ কার্নিভাল আয়োজিত এই প্রদর্শনীর উদ্বোধন করেন ওরাকল বাংলাদেশ, নেপাল ও ভুটানের কান্ট্রি ম্যানেজিং ডিরেক্টর রুবাবা দৌলা। ব্যাতিক্রমধর্মী এই ঈদ প্রদর্শনীটি প্রতিদিন সকাল ১১টা থেকে রাত ১০টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে। শেষ হবে আগামী ৮ এপ্রিল শনিবার।

উৎসবমুখর পরিবেশে ঈদের কেনাকাটার পাশাপাশি বাংলাদেশের শিল্প-সংস্কৃতির নানা আয়োজন দর্শকদের উপভোগের সুযোগ তৈরিই এই প্রদর্শনীর লক্ষ্য। বাংলাদেশ কার্নিভাল প্লাটফর্মটি ব্যবসা প্রতিষ্ঠানের জন্য যেমন একটি ভালো সুযোগ সৃষ্টি করেছে; তেমনি ভোক্তাদের জন্যও প্রয়োজন অনুসারে পণ্য বাছাইয়ের সুযোগ রেখেছে।

বাংলাদেশ কার্নিভালের ফাউন্ডার মেম্বার রুবাইয়াৎ অদিতি বলেন, দেশীয় উদ্যোক্তাদের তৈরি পোশাক কেনাকাটার জন্য এই প্রর্দশনীটি উল্লেখযোগ্য ভূমিকা রাখবে। এখানে এক ছাদের নিচে দেশীয় পণ্য, শিল্প, সংস্কৃতি ও ঐতিহ্যকে উপস্থাপন করা হয়েছে। প্রর্দশনীতে ঈদ উৎসব ও সংস্কৃতির সঙ্গে সম্পর্কিত নানা পণ্যের সমাহারের মধ্যে রয়েছে ঐতিহ্যবাহী পোশাক, গয়না, খাবার, উপহার ও গৃহসজ্জার সামগ্রী ।

প্রদর্শনীর পাশপাশি তিন দিনের এই আয়োজনের প্রথমদিনে সাংস্কৃতিক অনুষ্ঠানে ব্যান্ড দল জলের গান সঙ্গীত পরিবেশন করবেন, লাইভ ক্যারিকেচার’র আকর্ষন নিয়ে আছেন মোরশেদ মিশু, জনপ্রিয় কার্টুনিস্টরা অংশগ্রহন করবেন। সেই সঙ্গে উৎসব ভেন্যু থেকে জনপ্রিয় ব্র্যান্ড প্রমোটার আফরিন আনিস রহমান ও ফারিয়াস মিররের লাইভ স্ট্রিমিং চলবে। দ্বিতীয় দিনের অন্যতম আকর্ষন ফ্যাশন শো, জনপ্রিয় র‌্যাম্প মডেলদের উপস্থিতি এবং শেষ দিনে সমাপনী অনুষ্ঠানে র‌্যাফেল ড্র, পুরস্কার বিতরণীসহ নানা আয়োজন থাকবে।

ঈদ প্রদর্শনী ২০২৩’র টাইটেল স্পন্সর ডায়মন্ড ওয়ার্ল্ড, পার্টনার হিসেবে ট্রানজেকশনে নগদ, এয়ারলাইনে ইউএস বাংলা, বেভারেজে ফ্রেশ এবং স্পন্সর হিসেবে সোলাস্তা ও আর্টিসান আছে।

অর্থসূচক/ এইচএআই

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.