বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের সঙ্গে পাওয়ার প্যাকের চুক্তি

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের সঙ্গে পাওয়ার ‌প্যাক মতিয়ারা কেরাণিগঞ্জ পাওয়ার প্লান্ট লিমিটেডের মধ্যে দুই বছরের জন্য ভাড়া ভিত্তিক চুক্তি নবায়ন করা হয়।

আজ বুধবার (০৬ এপ্রিল) বিদ্যুৎ ভবনে এক অনুষ্ঠানের মধ্যে দিয়ে এ নবায়ন চুক্তি স্বাক্ষরিত হয়। বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের সচিব সেলিম রেজা এবং পাওয়ার ‌প্যাকের ব্যবস্থাপনা পরিচালক রণ হক সিকদার নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এ চুক্তি স্বাক্ষর করেন।

বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের সদস্য মোহাম্মদ শামসুল হক, প্রধান প্রকৌশলী (প্রাইভেট জেনারেশন) এবিএম জিয়াউল হক, সিকদার গ্রুপের চীফ অপারেটিং অফিসার সৈয়দ কামরুল ইসলাম মোহন এবং উভয় প্রতিষ্ঠানের উদ্ধর্তন কর্মকর্তাবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বক্তৃতা কালে পাওয়ার প্যাকের ব্যবস্থাপনা পরিচালক রণ হক সিকদার বলেন দ্রুততম সময়ের মধ্যে তার কোম্পানি বিদ্যুৎ উৎপাদন শুরু করবে যাতে যত শীঘ্র সম্ভব এ প্লান্ট থেকে জাতীয় গ্রীডে বিদ্যুৎ সরবরাহ করা যায়।

তিনি বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের কর্মকর্তাদের এ চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে আয়োজনের জন্য ধন্যবাদ জানান।

বক্তব্য প্রদানকালে বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের সদস্য শামসুল হক পাওয়ার প্যাক কর্তৃপক্ষকে স্বল্পতম সময়ের মধ্যে তাদের প্ল্যান্ট থেকে বিদ্যুৎ উৎপাদন শুরু করার জন্য অনুরোধ জানান।

তিনি বলেন, চুক্তিতে উল্লেখ আছে যে এই চুক্তি স্বাক্ষরের দিন থেকেই চুক্তি কার্যকর হবে। সুতরাং যেহেতু আজ চুক্তি স্বাক্ষরিত হল আজ থেকেই দ্রুত বিদ্যুৎ উৎপাদন শুরু করার আহ্বান জানান তিনি।

প্রধান প্রকৌশলী এবিএম জিয়াউল হক তার বক্তব্যে উল্লেখ করেন পাওয়ার প্যাকের এই প্ল্যানটি যেহেতু রাজধানী থেকে খুবই কাছে এটা একটি বড় প্লাস পয়েন্ট। তাই এখান থেকে দ্রুত বিদ্যুৎ উৎপাদিত হয়ে জাতীয় গ্রীডে সংযোজন হলে সরকার ও পাওয়ার প্যাক উভয় পক্ষই লাভবান হবে।

অর্থসূচক/ এইচএআই

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.