৪ বছর জেল হতে পারে ট্রাম্পের!

আদালতে ঢোকার পর পুলিশ প্রথমে সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে নিয়মমতো গ্রেপ্তার করে এবং পরে ছেড়ে দেয়া হয়। এরপর তার বিরুদ্ধে আনা অভিযোগগুলি শোনানো হয়। সাবেক প্রেসিডেন্টের বিরুদ্ধে সব মিলিয়ে ৩৪টি অভিযোগ আনা হয়। যদিও ট্রাম্প প্রতিটি অভিযোগ অস্বীকার করেছেন।

মঙ্গলবার ম্যানহাটনের ফৌজদারি আদালতে এই শুনানি অনুষ্ঠিত হয়৷ ৷ আগামী ৮ অগাস্ট আদালত পরবর্তী শুনানির দিন ধার্য করেছে । পরবর্তী শুনানিতে ট্রাম্পকে সশরীরে হাজির হওয়ার নির্দেশ দেয়া হয়৷

ট্রাম্পের আইনজীবীদের বক্তব্য, যে অভিযোগুলি সাবেক প্রেসিডেন্টের বিরুদ্ধে আনা হয়েছে, তার জন্য সর্বাধিক চার বছর পর্যন্ত জেল হতে পারে। তবে ট্রাম্পের ক্ষেত্রে বড়জোড় জরিমানা হওয়ার আশঙ্কা আছে।

তবে অভিযুক্ত হলে আগামী বছর ট্রাম্প ভোটে লড়তে পারবেন না বলেই বিশেষজ্ঞরা মনে করছেন। কিন্তু ট্রাম্প ইতিমধ্যেই ২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনের তোড়জোড় শুরু করে দিয়েছেন। ঘোষণা করে দিয়েছেন, আগামী নির্বাচনে ফের প্রেসিডেন্ট হওয়ার জন্য লড়াই করবেন তিনি। কিন্তু তার বিরুদ্ধে যে অভিযোগ উঠেছে, তা প্রমাণিত হলে ট্রাম্পের নির্বাচনে লড়া কার্যত সম্ভব নয় বলেই মনে করা হচ্ছে।

ওয়াল স্ট্রিট জার্নালের এক প্রতিবেদনে বলা হয়, ২০১৬ সালে নির্বাচনের আগে পর্নো স্টার স্টর্মি ড্যানিয়েলসকে এক লাখ ৩০ হাজার ডলার ঘুস দিয়েছিলেন ট্রাম্প৷ যৌন সম্পর্কের বিষটি গোপন রাখতেই এই তারকাকে ঘুস দিয়েছিলেন বলে অভিযোগ আসে৷ যদিও সেই পর্নো তারকার সাথে সম্পর্ক থাকার কথা অস্বীকার করেছেন ট্রাম্প৷ সূত্র: ডিডাব্লিউ, রয়টার্স, বিবিসি

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.