পান্তের জার্সি ঝুলিয়ে রাখতে বারণ

এবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) না খেলেও যেন দিল্লি ক্যাপিটালসে আছেন ঋষভ পান্ত! সড়ক দুর্ঘটনায় মারাত্মকভাবে ইনজুরিতে পড়া দলটির অধিনায়ককে সম্মান দেখাতে গিয়ে দিল্লি নিজেদের প্রথম ম্যাচে পান্তের জার্সি ডাগআউটে ঝুলিয়ে রেখেছিল। এবার তাতে আপত্তি জানিয়েছে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)।

আইপিএলের একটি সূত্র সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়েছে, কঠোরভাবে কোনো নির্দেশ না দিলেও দিল্লিকে পান্তের জার্সি ডাগআউটে ঝুলিয়ে না রাখতে অনুরোধ করেছে বিসিসিআই। এমন অনুরোধের কারণও দিল্লির কাছে জানিয়েছে বিসিসিআই।

তারা জানিয়েছে, জার্সি ঝুলিয়ে রাখার ব্যাপারটি শুধু নির্দিষ্ট খেলোয়াড়ের চরম ট্র্যাজেডি বা অবসরের ক্ষেত্রে হতে পারে। দিল্লির উইকেটরক্ষক পান্তের ক্ষেত্রে এর কোনোটাই হয়নি। চরম ট্র্যাজেডি বলতে বিসিসিআই ক্রিকেটারের মারা যাওয়ার বিষয়টিকেই ইঙ্গিত করেছে।

নিজেদের প্রথম ম্যাচে হেরেছে দিল্লি। নিজেদের মাঠ অরুণ জেটলি স্টেডিয়ামে দ্বিতীয় ম্যাচে গুজরাট টাইটান্সের বিপক্ষে খেলবে দলটি। এই ম্যাচটি দিল্লির ভিআইপি বক্সে বসে দেখার কথা পান্তের। এমনকি আইসিসির দুর্নীতিবিরোধী ও নিরাপত্তা ইউনিটের সবুজ সংকেত পেলে পান্তকে ডাগআউটেও বসানোর কথা জানিয়েছে দিল্লি ক্যাপিটালস। শুধু তাই নয়, আরও নানান উপায়ে পান্তের প্রতি নিজেদের সম্মান প্রদর্শন করতে চায় দিল্লি।

জানা গেছে, আইপিএলে নিজেদের কোনো একটি খেলায় পান্তের জার্সি নম্বর (১৭) পরে খেলবেন সব খেলোয়াড়েরা। অবশ্য জার্সির পুরো অংশ জুড়ে নয়, কোনো এক জায়গায় ছোট করে নম্বরটি লেখা থাকবে।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.