পুঁজিবাজারের আপডেট দেবে স্মার্টওয়াচ

নতুন একটি স্মার্টওয়াচ লঞ্চ করে বিনিয়োগকারীদের মাঝে তাক লাগিয়ে দিয়েছে ভারতীয় ইলেকট্রনিক গ্যাজেট নির্মাতা সংস্থা ফায়ার বোল্ট। কোম্পানিটি নতুন স্মার্টওয়াচটির নাম দিয়েছে ফায়ার বোল্ট লিগ্যাসি।

ভারতের বাজারে আসার পর থেকেই ঘড়িটি নিয়ে বেশ আলোচনা চলছে ভারতীয় পুঁজিবাজারের বিনিয়োগকারীদের মহলে। এর কারণ হলো, ঘড়িটিতে রিয়েল টাইমে পুঁজিবাজারের আপডেট পাওয়া যাবে। ঘড়িটি ভারতীয় বাজারের হলেও ঘরিটিতে আপনি বিশ্বের যে কোন পুঁজিবাজারের আপডেট পেয়ে যাবেন।

যারা পুঁজিবাজার নিয়ে কাজ করেন বা বিনিয়োগ আছে তাদের জন্য এই স্মার্টওয়াচটি খুবই উপযুক্ত। ফায়ার বোল্টের এই স্মার্টওয়াচে একটি স্টক মার্কেট ট্র্যাকার রয়েছে। যার মাধ্যমে আপনি একটি অ্যাপস ব্যাবহারের মাধ্যমে স্টকগুলো নজরে রাখতে চান তা যুক্ত করে স্মার্টওয়াচ থেকেই সেগুলোর সকল তথ্য জানতে পারবেন সারাক্ষন।

চামড়া এবং স্টেইনলেস স্টিল দু’টি মডেলে পাওয়া যাবে স্মার্টওয়াচটি। এটি স্টেইনলেস স্টিল ডিজাইন সহ একটি স্টাইলিশ স্মার্টওয়াচ। ফায়ার বোল্ট লিগ্যাসির সঙ্গে একটি টেক্সচার্ড স্ট্র্যাপ পাওয়া যায় এবং এটিতে একটি রোটেটিং ক্রাউনও রয়েছে।

ঘরিটিতে একটি ১.৪৩ ইঞ্চি অ্যামোলেড স্ক্রিন দেওয়া হয়েছে। সঙ্গে একটি গোল ডায়াল দেওয়া হয়েছে। ডিসপ্লেতে ৬০ হার্জের রিফ্রেশ রেট রয়েছে।

স্মার্টওয়াচটিটে পাবেন ১০০ টিরও বেশি স্পোর্টস মোড এবং কলিং ফিচার। হার্ট রেট মনিটরিং, স্লিপ মনিটর, SpO2 ট্র্যাকিং এবং পিরিয়ড ট্র্যাকিংয়ের মতো ফিচারগুলো রয়েছে। এছাড়াও আপনি এই স্মার্টওয়াচ থেকে ফোনের ক্যামেরা নিয়ন্ত্রণ করতে পারবেন।

স্মার্টওয়াচটিতে ওয়্যারলেস চার্জিংও দেওয়া হয়েছে। এই স্মার্টওয়াচটি জল প্রতিরোধের জন্য একটি IP68 রেটিং পেয়েছে। কালো, বাদামী, সিলভার এবং গ্রে রঙে বাজারে এসেছে। এটির সঙ্গে একটি বিনামূল্যের সিলিকন স্ট্র্যাপও পাওয়া যায়।

ফায়ার বোল্ট লিগ্যাসির দাম ভারতে রাখা হয়েছে ৩ হাজার ৯৯৯ টাকা। এই নতুন স্মার্টওয়াচটি আপনি যে কোনো অনলাইন-অফলাইন স্টোর থেকে কিনতে পারবেন।

 

সূত্র: ইন্ডিয়াটাইমস

 

অর্থসূচক/এমআর

 

 

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.