র‍্যাব হেফাজতে সুলতানার মৃত্যু: চক্রের প্রধান আল-আমিন গ্রেফতার

রাজশাহীতে সরকারি উচ্চপদস্থ কর্মকর্তার নাম ভাঙিয়ে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাতের অভিযোগে মো. আল-আমিনকে (৩২) গ্রেপ্তার করেছে র‌্যাব।

নওগাঁয় র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) হাতে আটকের পর চিকিৎসাধীন অবস্থায় সুলতানা জেসমিন (৪৫) নামের এক নারীর মৃত্যু হয়েছে। সুলতানা জেসমিনের নামে প্রতারণার অভিযোগ ছিল। আর এ প্রতারক চক্রের প্রধান মো. আল-আমিনকে (৩২) গ্রেফতার করেছে র‍্যাব।

বুধবার (২৯ মার্চ) তাকে রাজধানীর শাহজাহানপুর এলাকা থেকে গ্রেফতার করা হয় বলে নিশ্চিত করেছেন র‍্যাব-৩ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ।

র‍্যাবের দাবি, আল-আমিন রাজশাহীতে সরকারি উচ্চপদস্থ কর্মকর্তার নাম ভাঙিয়ে প্রতারণামূলকভাবে অর্থ আত্মসাৎকারী চক্রের প্রধান। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে প্রতারক চক্রের সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছে।

রাজশাহী বিভাগীয় কমিশনারের কার্যালয়ে কর্মরত যুগ্ম সচিব মো. এনামুল হকের নাম-পরিচয় ব্যবহার করে ভুয়া ফেসবুক আইডি থেকে সরকারি চাকরি পাইয়ে দেওয়ার প্রলোভন দেখিয়ে টাকা আত্মসাতের অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলার প্রধান আসামি আল-আমিন।

র‍্যাব-৩ এর অধিনায়ক বলেন, চক্রটি রাজশাহী বিভাগীয় কমিশনারের কার্যালয়ে কর্মরত যুগ্মসচিব মো. এনামুল হকের নাম-পরিচয় ব্যবহার করে ভুয়া ফেসবুক আইডি থেকে সরকারি চাকরি পাইয়ে দেওয়ার প্রলোভন দেখিয়ে চাকরিপ্রত্যাশীদের কাছ থেকে লাখ লাখ টাকা আত্মসাৎ করেছে। পরবর্তীতে ওই কর্মকর্তা বিষয়টি জানতে পারলে গত ২৩ মার্চ আল-আমিন ও তার সহযোগী সুলতানা জেসমিনসহ অজ্ঞাতনামা আরও ২/৩ জনকে আসামি করে রাজপাড়া থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা রুজু করেন। আল-আমিনকে গ্রেফতারের পর তার দেওয়া তথ্যর ভিত্তিতে চক্রের অন্যান্য সহযোগীদের গ্রেফতারের জন্য র‌্যাবের গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে।

লেফটেন্যান্ট কর্নেল আরিফ মহিউদ্দিন বলেন, আল-আমিন একজন মোবাইল ফ্লেক্সিলোড ব্যবসায়ী। সে দীর্ঘদিন ধরে মোবাইল ব্যাংকিং ব্যবসার সুযোগ নিয়ে প্রতারণামূলকভাবে সরকারি উচ্চপদস্থ কর্মকর্তাদের নাম-পদবি ব্যবহার করে চাকরিপ্রত্যাশীদের কাছ থেকে অর্থআত্মসাৎ সিন্ডিকেটের সঙ্গে কাজ করে আসছিল।

এর আগে গত ২২ মার্চ আনুমানিক বেলা ১১টার দিকে নওগাঁ শহরের মুক্তির মোড় এলাকা থেকে ইউনিয়ন ভূমি অফিসের কর্মচারী সুলতানা জেসমিনকে আটক করে র‍্যাব। ২৪ মার্চ অসুস্থ হয়ে পরলে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.