ফের ইমরান খানের বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে আবারো জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি করেছে দেশটির আদালত। নারী বিচারককে হুমকি দেওয়ার মামলায় তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রধানের বিরুদ্ধে এ ব্যবস্থা নেওয়া হয়েছে। একইসঙ্গে ১৮ এপ্রিলের মধ্যে তাঁকে আদালতে হাজির করানোর জন্য কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছে আদালত।

বুধবার ইসলামাবাদের একটি আদালত জামিন অযোগ্য এ গ্রেফতারি পরোয়ানা জারি করে বলে পাকিস্তানের সর্বাধিক প্রচারিত সংবাদমাধ্যম ডন খবর দিয়েছে।

দৈনিক ডন জানিয়েছে, নারী বিচারক ও জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তাকে হুমকির মামলায় গত ২৪ মার্চ শুনানি হয়। সেই মামলায় আগে থেকে জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা ছিল পিটিআই প্রধানের বিরুদ্ধে। তবে,আবেদনের পরিপ্রেক্ষিতে গ্রেপ্তারি পরোয়ানা বাতিল করে আদালত। ওই সময় আগামী শুনানিতে ইমরানকে সশরীরে উপস্থিত থাকার জন্য আদালত নির্দেশ দেয়।

আজ ম্যাজিস্ট্রেট মালিক আমানের আদালতে মামলাটির শুনানি হয়েছে। এ সময় শুনানিতে ইমরানের পক্ষ হয়ে আদালতে উপস্থিত হন তাঁর আইনজীবী ফয়সাল চৌধুরী। তবে, সশরীরে সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান হাজির হননি। এর জেরে বিচারক জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

ইমরানের বিরুদ্ধে হওয়া মামলাটির অভিযোগে বলা হয়, গত বছরের ২০ আগস্ট ইসলামাবাদের ফাতিমা জিন্নাহ পার্কে সমাবেশ করেন পিটিআই চেয়ারম্যান ইমরান। সমাবেশে তিনি জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট জেবা চৌধুরী ও পুলিশের একাধিক জ্যেষ্ঠ কর্মকর্তাকে হুমকি দেন। তাঁর এ হুমকির মূল উদ্দেশ্য ছিল বিচার বিভাগ ও পুলিশ কর্মকর্তাদের আইনগত বাধ্যবাধকতা পালনে বাধা দেওয়া।

২০২২ সালের এপ্রিলে পাকিস্তানের জাতীয় পরিষদে বিরোধীদের আনা অনাস্থা ভোটে হেরে ক্ষমতাচ্যুত হন ইমরান খান। তার বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। পার্সটুডে

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.