ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ১৭ কিলোমিটার তীব্র যানজট

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে প্রায় ১৭ কিলোমিটার অংশ জুড়ে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন সাধারণ যাত্রীরা। হিন্দু ধর্মাবলম্বীদের তীর্থ মহাষ্টমী স্নান উৎসব উপলক্ষে নারায়ণগঞ্জের বন্দর উপজেলার লাঙ্গলবন্দে ব্রহ্মপুত্র নদের তীর্থ যাত্রাকে কেন্দ্র করে এ যানজটের সৃষ্টি হয়েছে বলে জানা গেছে।

বুধবার (২৯ মার্চ) ভোর থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জের শিমরাইল মোড় থেকে মেঘনা টোল প্লাজা পর্যন্ত পর্যন্ত সড়কজুড়ে যানজট দেখা গেছে।

জানা গেছে, মঙ্গলবার রাত থেকে সমাসড়কসহ আশপাশের এলাকার সড়কে যানজটের সৃষ্টি হয়। যানজটের তীব্রতায় বিরক্ত হয়ে যাত্রীরা পায়ে হেঁটে পথ পাড়ি দিচ্ছেন। ঢাকা থেকে চট্টগ্রামমুখী লেনে তীব্র যানজট রয়েছে। আর মদনপুর থেকে সাইনবোর্ড এলাকা পর্যন্ত যানবাহনের ধীরগতি রয়েছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যানজটের তীব্রতা বাড়তে শুরু করেছে। তবে চট্টগ্রাম থেকে ঢাকামুখী লেনে কোথাও যানবাহনের ধীরগতি রয়েছে আবার কোথাও ফাঁকা রয়েছে।

জানা যায়, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মদনপুরসহ কয়েকটি পয়েন্টে পূণ্যার্থীরা যানবাহন থেকে নেমে রাস্তা পারাপারের কারণে এ যানজট সৃষ্টি হয়েছে। লাখ লাখ পূণ্যার্থীদের আগমনের কারণে মহাসড়কে ভোর থেকেই যানবাহনের চাপ কয়েকগুণ বৃদ্ধি পায়। ফলে তীব্র যানজটের সৃষ্টি হয়।

কাঁচপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম আবুল কাশেম আজাদ বলেন, মদনপুর থেকে কাঁচপুর হয়ে মেঘনা টোল প্লাজা পর্যন্ত প্রায় ১৭ কিলোমিটার এলাকা জুড়ে যানজট রয়েছে। সনাতন ধর্মমলম্বীদের স্নান উৎসবকে ঘিরে লাঙ্গলবন্দ এলাকায় লাখ লাখ মানুষ জড়ো হয়েছেন। মূলত সে কারণে গতকাল রাত থেকে মহাসড়কে যানজটের সৃষ্টি হয়েছে। যানজট নিরসনে হাইওয়ে পুলিশের অতিরিক্ত টিম কাজ করছে।

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.