যুক্তরাষ্ট্রের এক স্কুলে হামলা, নিহত ৭

যুক্তরাষ্ট্রের টেনেসি অঙ্গরাজ্যের নাশভিল শহরের কোভনেন্ট স্কুলে হামলা চালানো হয়েছে। হামলায় ছয়জন নিহত হয়েছে। তাঁদের মধ্যে তিনজন প্রাপ্তবয়স্ক ও তিনটি শিশু এবং পুলিশের গুলিতে হামলাকারী নিজেও নিহত হয়েছেন।

স্থানীয় সময় সোমবার (২৭ মার্চ) সকাল সোয়া ১০টার দিকে অড্রে হালে (২৮) নামের এক যুবক হামলাটি চালিয়েছে। এবং জানা গেছে সে ওই স্কুলের প্রাক্তন ছাত্র ছিল। হালের ঠিকানার সূত্র ধরে পুলিশ তাঁর বাড়িতে তল্লাশি চালায়। তল্লাশির পর তার বাড়ি থেকে অনেকগুলো অস্ত্র উদ্ধার করেছে পুলিশ।

পুলিশ জানায়, হালের কাছে তিনটি বন্দুক ছিল সেগুলোর মধ্যে একটি ছিল সেমি অটোমেটিক রাইফেল। পুলিশের তালিকায় হালের নামে অপরাধের কোনো রেকর্ড নেই। পুলিশের ধারণা, আগের ‘ক্ষোভ’ থেকে হালে এ হামলা চালিয়ে থাকতে পারে। পুলিশ ঘটনাস্থল থেকে কিছু কাগজ উদ্ধার করেছে। সেখানে স্কুলের প্রবেশ, বের হওয়ার পথগুলোসহ স্কুলটির বিস্তারিত ম্যাপ ছিল। পুলিশ এখন এসব খতিয়ে দেখছে।

সিসিটিভির ফুটেজে দেখা যায়, হালে নিজে সুরক্ষা বর্ম পরে এসেছিলেন। তাঁর এক হাতে ছিল একটি রাইফেল। আর কোমরের বাঁ দিকে ঝুলছিল একই রাইফেল। ওপরের তলায় ওঠার আগে হালে নিচতলায় গুলি ছোড়েন। পুলিশের গাড়ি পৌঁছানোর পর হালে তাদের লক্ষ্য করেও গুলি ছোড়ে। একটি গুলি এসে লাগে উইন্ডস্ক্রিনে। ভাঙা কাচের আঘাতে এক পুলিশ সদস্য আহত হন। পুলিশ দ্রুত ভেতরে ঢুকে হালেকে গুলি করে।

সূত্রঃ বিবিসি

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.