আজ সুপারস্টার শাকিব খানের জন্মদিন

ঢাকাই চলচ্চিত্রের শীর্ষ নায়ক সুপারস্টার নায়ক শাকিব খান। ২৪ বছরের বেশি সময় তার চলচ্চিত্র ক্যারিয়ার। তবে প্রায় দুই দশক ধরে তিনি সাফল্যের শীর্ষে অবস্থান করছেন। এ দীর্ঘ ক্যারিয়ারে এখনো অভিনয়ে তার একটুও ভাঁটা পড়েনি, অভিনয়ে অনবদ্য এবং প্রযোজক-পরিচালকদের চাহিদার শীর্ষে রয়েছেন এই সুপারস্টার। তাকে সিনেমায় কাস্ট করার জন্য মুখিয়ে থাকেন নির্মাতারা।

জনপ্রিয়তা ও অসংখ্য ব্যবসা সফল সিনেমা উপহার দেওয়ার কারণে তিনি ঢাকাই চলচ্চিত্রের ‘সুপারস্টার’ তমকা পেয়েছেন। কেউ কেউ তাকে ‘কিং খান’, ‘নবাব’ কিংবা ভাইজান বলেও সম্বোধন করেন। বেদেশি পত্রিকাগুলো তাকে মেগাস্টার বলে সম্বোধন করেন।

আজ (২৮ মার্চ) ঢাকাই চলচ্চিত্রের এই খ্যাতিমান চলচ্চিত্র তারকা শাকিব খানের জন্মদিন। জন্মদিনের প্রথম প্রহর থেকেই শাকিব খানকে তার ভক্ত-অনুরাগীরা শুভেচ্ছা, ভালোবাসা ও শুভকামনা জানাচ্ছেন।

শুধু অগণিত ভক্ত-অনুরাগীদের কাছ থেকেই নয়, ঢাডিউডের এ শীর্ষ নায়কের জন্মদিনে শুভেচ্ছায় ভাসাচ্ছেন তার সহ-কর্মীরাও। পাশাপাশি গণমাধ্যমকর্মীরাও তাকে ভালোবাসায় সিক্ত করছেন। বিভিন্ন ধরনের শুভেচ্ছা বাণী তারা সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করছেন। কেউ কেউ প্রিয় নায়কের সঙ্গে তোলা ছবি শেয়ার করছেন।

এছাড়া তাকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন সাংস্কৃতিক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কেএম খালিদ বাবু, সমাজকল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু, ডিবি প্রধান (ডিআইজি) হারুন অর রশীদ সহ বিভিন্ন মন্ত্রণালয়ের মন্ত্রী-প্রতিমন্ত্রী, পুলিশ প্রশাসন আরও অনেক সরকারি-বেসরকারি উচ্চপদস্থ কর্মকর্তাবৃন্দ।

আজ শাকিব খানের ৪৪তম জন্মদিন। ২০০১ সাল থেকে তিনি চলচ্চিত্রের রূপালি দুনিয়ায় পথচলা শুরু করেন। নিজের অভিনয় নৈপুণ্যতা ও আকর্ষণীয় অবয়ব দিয়ে ঢালিউডের শীর্ষ নায়কের আসনে বসেন। শুধু ঢালিউডে নয়, ওপার বাংলাতেও কিং খানের ব্যাপক জনপ্রিয়তা। কাজ করেছেন সেখানেও।

শাকিব খানের এই দীর্ঘ পথচলা সব সময় সহজ ছিল না- একথা শাকিবের বিভিন্ন সাক্ষাৎকারে জানা যায়। অনেক কঠিন ও বন্ধুর সময় মোকাবেলা করে আজ তিনি কিং খানের আসনে বসেছেন।

শাকিব ঢাকাই সিনেমার প্রায় সপুারহিট নায়িকার সঙ্গে অভিনয় করেছেন। এ তালিকায় রয়েছেন মৌসুমী, শাবনূর, পূর্ণিমা, পপি ছাড়াও হাল আমলের পূজা চেরীর সঙ্গেও।

শাকিব খানের এ চলচ্চিত্র যাত্রায় অনেক সিনেমার মধ্যে উল্লেখযোগ্য কিছু সিনেমা হচ্ছে, প্রিয়া আমার প্রিয়া, সোভা, আমার স্বপ্ন তুমি, দাদীমা, চাচ্চু, কথা দাও সাথি হবে, কোটি টাকার কাবিন, বলবো কথা বাসর ঘরে, এক টাকার বউ,আমার প্রাণের স্বামী, তোমাকে বউ বানাবো, কঠিন প্রেম, প্রাণের মানুষ, মাই নেম ইজ খান, হিরো: দ্যা সুপার স্টার, কিং খান, আদরের জামাই, ডন নাম্বার ওয়ান, পূর্ণদৈর্ঘ্য প্রেম কাহিনী, সত্ত্বা, শিকারি, নবাব, ভাইজান, রাজনীতি, ‘চালবাজ’ ‘ভাইজান এলো রে’, ‘নাকাব’ ইত্যাদি।

শুধু নায়ক নয়, নায়ক প্রযোজক হিসেবে শাকিব তার পরিচয় দিয়েছেন। ২০১১ সালে ‘মনের জ্বালা’ চলচ্চিত্রে তিনি প্রথমবারে মতো তিনি গান গেয়েছেন। ২০১৪ সালে তিনি ‘হিরো: দ্যা সুপার স্টার’ চলচ্চিত্র দিয়ে প্রযোজক হিসেবে আত্মপ্রকাশ করেন। পরবর্তীকালে ‘পাসওয়ার্ড’ ও ‘বীর’ নামের সিনেমাও প্রযোজনা করেছেন।

ঢাকাই চলচ্চিত্রে অনবদ্য অভিনয়ের জন্য শাকিব খান ২০১২ সালে ‘ভালোবাসলেই ঘর বাঁধা যায় না’, ২০১৪ সালে ‘খোদার পরে মা’ এবং ২০১৬ সালের ‘আরও ভালোবাসবো তোমায়’, ২০১৭ সালে ‘সত্তা’ সিনোমর জন্য শ্রেষ্ঠ নায়ক হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেছেন। তিনি মেরিল-প্রথম আলো পুরস্কার পেয়েছেন ৮ বার।

অন্যদিকে তিনি দেশে-বিদেশে অসংখ্য পুরস্কারও সম্মনায় ভূষিত হয়েছেন।

এই গুণী নায়কের জন্মদিনে অর্থসূচক পরিবারের পক্ষ থেকে অনেক অনেক শুভেচ্ছা ও অভিনন্দন ‘শুভ জন্মদিন সুপারস্টার শাকিব খান’। আপনি আরও কয়েক যুগ বাংলা চলচ্চিত্রের পাশে থেকে সামনের দিকে এগিয়ে নিয়ে যান, এই প্রত্যাশা…

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.