আফগান পররাষ্ট্র মন্ত্রণালয় ভবনের কাছে বিস্ফোরণ, নিহত ৬

আফগানিস্তানে পররাষ্ট্র মন্ত্রণালয় ভবনের কাছে আত্মঘাতী বোমা হামলায় অন্তত ছয় বেসামরিক নাগরিক নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন আরও বেশ কয়েকজন। সোমবার (২৭ মার্চ) দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়  থেকে এ তথ্য নিশ্চিত করেছে। খবর আল-জাজিরার

আফগান স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র আবদুল নাফি টাকোর এক টুইটে জানিয়েছেন, হামলাকারীকে আটকে দিয়েছিল আফগান নিরাপত্তা বাহিনী। কিন্তু তার সঙ্গে থাকা বিস্ফোরক বিস্ফোরিত হয়। এতে ছয়জন নিহত ও কয়েকজন আহত হয়েছেন।

কাবুল পুলিশের মুখপাত্র খালিদ জাদরান বলেছেন, আত্মঘাতী হামলাকারীকে লক্ষ্যে পৌঁছানোর আগেই একটি নিরাপত্তা চৌকিতে শনাক্ত করা হয় ও তাকে হত্যা করা হয়। কিন্তু তার সঙ্গে থাকা বিস্ফোরক বিস্ফোরিত হয়।

হামলাকারীর নিশানা কোনটি ছিল তার নাম উল্লেখ করেননি খালিদ জাদরান। তবে বিস্ফোরণটি যে এলাকায় হয়েছে, সেখানে পররাষ্ট্র মন্ত্রণালয়সহ বেশ কয়েকটি সুরক্ষিত সরকারি ভবন রয়েছে।

পুলিশ জানিয়েছে, আহতদের মধ্যে অন্তত তিনজন তালেবান নিরাপত্তা বাহিনীর সদস্য রয়েছেন। এখন পর্যন্ত কোনো দল বা গোষ্ঠী এ হামলার দায় স্বীকার করেনি।

আফগানিস্তানের রাজধানী কাবুলসহ অন্যান্য শহরে সাম্প্রতিক মাসগুলোতে ধারাবাহিকভাবে হামলার ঘটনা ঘটেছে। এর মধ্যে বেশ কিছু হামলার দায় স্বীকার করেছে জঙ্গিগোষ্ঠী আইএস।

গত জানুয়ারি মাসে কাবুলে একটি অফিসের কর্মচারীরা ভবন থেকে বেরোনোর সময় শক্তিশালী বিস্ফোরণে কমপক্ষে পাঁচজন নিহত ও কয়েক ডজন আহত হন।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.