উইমেন ব্যাংকিং পোর্টাল চালু করেছে ইবিএল

নারী উদ্যোক্তাদের জন্য ইস্টার্ণ ব্যাংক লিমিটেড (ইবিএল) একটি স্বতন্ত্র উইমেন ব্যাংকিং পোর্টাল চালু করেছে। সম্প্রতি ব্যাংকের প্রধান কার্যালয়ে আয়োজিত ‘স্মার্ট বাংলাদেশে নারীদের অংশগ্রহণ’ শীর্ষক এক গোলটেবিল বৈঠককালে পোর্টালটির আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

এই পোর্টালটি এমন একটি সেলফ সার্ভিস প্ল্যাটফর্ম যেখানে নারী গ্রাহকরা অনলাইন ভিত্তিক বিভিন্ন সেবা গ্রহণ করতে পারবেন। এসকল সেবার মধ্যে রয়েছে ব্যবসা ব্যবস্থাপনা প্রশিক্ষণ, আর্থিক প্রশিক্ষণ, উদ্যোক্তা উন্নয়ন প্রোগ্রাম থেকে শুরু করে অনলাইন ঋণ আবেদন সব কিছুই অন্তর্ভূক্ত রয়েছে।

গোলটেবিল বৈঠকে মূল বক্তা ছিলেন বিশিষ্ট অর্থনীতিবিদ ফরেস্ট ই. কুকসন। বিভিন্ন নারী নেতৃবৃন্দ বৈঠকে অংশগ্রহণ করেন, এদের মধ্যে ছিলেন ফুড পান্ডার সহ-প্রতিষ্ঠাতা এবং প্রধান নির্বাহী এমবারিন রেজা, এশিয়াটিক থ্রিসিক্সটির কো-চেয়ারপার্সন সারা জাকের, ডান এন্ড ব্র্যাডস্ট্রীট ডাটা এন্ড এনালিটিক্স প্রা. লি. এর প্রধান নির্বাহী জারা মাহবুব, বাংলাদেশ ফ্রিল্যান্সার্স ডেভেলপমেন্ট সোসাইটির চেয়ারম্যান ডঃ তানজিবা রহমান, এবং ইবিএল ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী আলী রেজা ইফতেখার প্রমূখ।

 

অর্থসূচক/ এইচএআই

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.