আইপিএল খেলতে সাকিব-লিটনের চিঠি

কয়েকদিন আগেই ক্রিকেটারদের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) যাওয়ার ইস্যুতে বেশ শক্ত অবস্থানে ছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি)। বাংলাদেশের খেলার সময় জাতীয় দলের ক্রিকেটারদের আইপিএলের জন্য ছাড়তে রাজি ছিল না তারা। তবে সময়ের সঙ্গে কোমল হয়েছে বিসিবির অবস্থান।

এদিকে আইপিএল খেলার অনুমতি চেয়ে বিসিবির কাছে চিঠি দিয়েছেন সাকিব আল হাসান ও লিটন দাস। যদিও এই চিঠির জবাব এখনও দেয়নি বাংলাদেশ। সাকিব এবং লিটনকে আইপিএলে পাঠালে আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের একমাত্র টেস্টে তাদের সার্ভিস পাবে না বাংলাদেশ।

সাকিবদের আইপিএলে যাওয়া নিয়ে বিসিবির ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান জালাল ইউনুস বলেন, ‘ওরা (সাকিব-লিটন) আইপিএল খেলার জন্য আয়ারল্যান্ড সিরিজের একমাত্র টেস্ট থেকে ছুটি চেয়েছে। আমরা চিঠি পেয়েছি তবে এখনও সিদ্ধান্ত নেয়া হয়নি, ওদের এনওসি দেয়া হবে কি হবে না এই বিষয়ে।’

কয়েকদিন আগে ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জয়ের পর বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছিলেন, এখনও অনেক দেরি। এগুলো নিয়ে কোনো কথা হলে না বলব। আগে কথাটা হোক, আসুক, শুনি তারপর না একটা সিদ্ধান্ত নিয়ে কথা বলা যাবে। এখন এগুলো নিয়ে আমি কথা শুনতেই রাজি না। এটাই আমি ওদেরকে বলেছি। ও (সাকিব) এখনও কাউকে বলেনি কোনোটাতে অ্যাভেইলএবল না। আমি তো জানি অবশ্যই খেলবে। এনওসি যদি চায় তখন বলতে পারবো। আমি জোর করে চাওয়াবো? আপনারা যা বলছেন আমার তো মনে হয় এখন জোর করে তার কাছে থেকে আবেদন নিতে হবে এনওসির জন্য।

যদিও তারও আগে (গত ফেব্রুয়ারিতে) গণমাধ্যমের সঙ্গে আলাপকালে বিসিবি সভাপতির কণ্ঠে ছিল ভিন্ন সুর। তিনি তখন জানিয়েছিলেন,‘আমাদের এমন কোন পরিকল্পনা নেই (আইপিএলে খেলার অনুমতি দেয়ার)। জাতীয় দলের খেলা বাদ দিয়ে অন্য কোন খেলায় অংশগ্রহণে অনুমতি দেয়ার পরিকল্পনা আমাদের নেই। এটা আমরা ওদের জানিয়েও দিয়েছি।’

জালাল এবং পাপনের সাম্প্রতিক মন্তব্যে বোঝাই যাচ্ছে সাকিবদের আইপিএলে খেলার ব্যাপারে এ কয়দিনে কিছুটা হলেও নমনীয় হয়েছে বোর্ড। আর শেষ পর্যন্ত অনুমতি পেলে দুজনই যাবেন কলকাতা নাইট রাইডার্সের হয়ে আইপিএল খেলতে। গত আসরের মতো এবারও মুস্তাফিজুর রহমানের দিল্লি ক্যাপিটালসের হয়ে আইপিএল খেলার কথা রয়েছে।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.