বিস্ফোরণের পর ভবনে আগুন, নিহত ১

নারায়ণগঞ্জের নিতাইগঞ্জে একটি বাণিজ্যিক ভবনে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। বিস্ফোরণের পর ভবনটিতে আগুন ধরে যায়। বর্তমানে নিয়ন্ত্রণে আছে। তবে এই ঘটনায় এখন পর্যন্ত একজন নিহত ও কয়েকজন আহত হয়েছেন বলে জানা গেছে।

শনিবার (১৮ মার্চ) সকালে ডাইলপট্টি এলাকায় এই ঘটনা ঘটে। নিহতের নাম মো. আওলাদ হোসেন (৫৫)। তিনি ওই এলাকায় দিনমজুরের কাজ করতেন।

নারায়ণগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আনিচুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

নারায়ণগঞ্জের ফায়ার সার্ভিস জানায়, ওই ভবনটি বেশ পুরাতন। বিস্ফোরণের পর আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা আওলাদকে মৃত ঘোষণা করেন।

দুর্ঘটনা কবলিত ভবনে ‘গরীবে নেওয়াজ স্লট’ নামে এক দোকানের মালিক জামান দেওয়ান। তিনি বলেন, এই ভবনটি অনেক বছরের পুরাতন। এই দোকানের নিচ দিয়ে গ্যাসের লাইন ও স্যুয়ারেজের লাইন আছে। প্রায়ই গ্যাসের পাইপে লিকেজ হয়ে দোকানে গ্যাস ঢুকত। সকালে দোকান খোলার পর মালিক রাজন ধূপকাঠি জ্বালাতে গেলে এই দুর্ঘটনা ঘটে।

সম্প্রতি রাজধানীর গুলিস্তানে সিদ্দিকবাজারে ক্যাফে কুইন ভবনে ভয়াবহ বিস্ফোরণ হয়। সেই বিস্ফোরণে এখন পর্যন্ত ২৫ জন মারা গেছেন। আহত হয়েছেন আরও দেড় শতাধিক। তাদের মধ্যে এখনো বেশ কয়েকজন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। এছাড়া সায়েন্সল্যাবেও একটি তিনতলা ভবনে একই বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে মারা যান পাঁচজন। সবশেষ নারায়ণগঞ্জের নিতাইগঞ্জে বিস্ফোরণের ঘটনা ঘটলো। যাতে এখন পর্যন্ত একজনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.