সুপ্রিম কোর্টের ভেতর সাংবাদিক ও আইনজীবীদের পেটালো পুলিশ

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি নির্বাচন কাভার করতে গিয়ে বেশ কয়েকজন সাংবাদিক ও আইনজীবী মারধরের শিকার হয়েছেন। সেখানে সংবাদ সংগ্রহে যাওয়া সাংবাদিকসহ আইনজীবীদের রাইফেল, লাঠি ও মাটিতে ফেলে বুট দিয়ে পুলিশ পিটিয়েছে বলে অভিযোগ উঠেছে। তাদের মারতে মারতে ভোটকেন্দ্র থেকে বের করে দেওয়া হয়েছে।

আজ বুধবার (১৫ মার্চ) সকাল সোয়া ১১টার দিকে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির মিলনায়তনের (ভোটকেন্দ্র) ভেতরে এ ঘটনা ঘটে।

সাংবাদিকেরা জানান, সংবাদ সংগ্রহের জন্য সুপ্রিম কোর্ট বার অডিটোরিয়ামের ভেতর ভোটকেন্দ্রে গেলে পুলিশ অতর্কিতভাবে হামলা করে। বুট দিয়ে লাথি, লাঠিপেটা, কিলঘুষি মেরে ফ্লোরে ফেলে নির্দয়ভাবে পিটিয়ে সাংবাদিকদের বের করে দেওয়া হয়। এ সময় এটিএন নিউজের জাভেদ আক্তার, আজকের পত্রিকার এসএম নূর মোহাম্মদ, মানবজমিনের আবদুল্লাহ আল মারুফ, জাগোনিউজের ফজলুল হক মৃধা, বৈশাখী টিভির ক্যামেরাপারসন ইব্রাহিম, সময় টিভির ক্যামেরাপারসন সোলাইমান স্বপন আহত হন। এ ছাড়া নারী আইনজীবীসহ বেশ কয়েকজন আইনজীবীও আহত হয়েছেন। সাংবাদিক জাভেদ আক্তারকে চিকিৎসার জন্য ঢাকা মেডিকেলে পাঠানো হয়েছে।

ল রিপোর্টার্স ফোরামের নেতৃবৃন্দ জানান, বিষয়টি সুপ্রিম কোর্ট প্রশাসনকে অবহিত করা হয়েছে।

একজন সাংবাদিক বলেন, আমি দুজনকে অনুরোধ করেছি, ভাই আমি সাংবাদিক, নিউজ করার জন্য এসেছি। ওই সময় আমাকে অন্তত ১০টি লাথি-ঘুষি দেওয়া হয়েছে। এ ছাড়া আমাকে ফেলে দিয়ে কলার ধরে উঠিয়ে আবার ফেলে দেওয়া হয়। সেই সঙ্গে আমাকে চড়থাপ্পড়ও দেওয়া হয়।

ঘোষিত তফসিল অনুসারে, সমিতির দুই দিনব্যাপী এ নির্বাচন আজ বুধবার ও আগামীকাল বৃহস্পতিবার হওয়ার কথা। আজ সকাল ১০টায় ভোট গ্রহণ শুরুর কথা ছিল। কিন্তু নির্বাচন পরিচালনা-সংক্রান্ত কমিটি নিয়ে আজ সকাল থেকেই সমিতির মিলনায়তনের ভেতরে দুই পক্ষের মধ্যে উত্তাপ ছড়ায়। আওয়ামী লীগ ও বিএনপি-সমর্থিত আইনজীবীদের মধ্যে কথা-কথাকাটাকাটি হয়।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.