আমেরিকায় নৌকাডুবি: ৮ অভিবাসীর মৃত্যু

আমেরিকায় ক্যালিফোরনিয়ায় অভিবাসনপ্রত্যাশীদের নৌকা ডুবে আটজনের মৃত্যু হয়েছে। এরপরেই মার্কিন উদ্ধারকারীরা ঘটনাস্থলে পৌঁছায়। কিন্তু কুয়াশার জন্য উদ্ধারকাজ ব্যহত হয়। আজ আবারও উদ্ধারকাজ চলবে বলে জানা গেছে।

সরকারি কর্মকর্তারা জানিয়েছেন, ডিঙি নৌকা নিয়ে মেক্সিকো থেকে আমেরিকায় ঢোকার চেষ্টা করছিলেন অভিবাসনপ্রত্যাশীরা। তখনই এই ঘটনা ঘটে। প্রবল কুয়াশায় পথ হারিয়ে ফেলে নৌকা। তারপর তা উল্টে যায়।

স্যান দিয়েগোর থেকে বেশ খানিকটা দূরে এই ঘটনা ঘটে। উদ্ধারকারীদের বক্তব্য, শনিবার তাদের কাছে একটি কল আসে। স্প্যানিশ ভাষায় নৌকাডুবির কথা বলা হয়। অজ্ঞাত পরিচয় নারী জানিয়েছেন, দুইটি নৌকা একসঙ্গে আসছিল। কুয়াশায় একটি পথ হারায়। পরে উল্টে যায়। নৌকায় ৮-১০ জন ছিল বলে তার দাবি। এরপরেই মার্কিন উদ্ধারকারীরা ঘটনাস্থলে পৌঁছান। কিন্তু কুয়াশার জন্য উদ্ধারকাজ ব্যহত হয়।

তারা জানিয়েছেন, ঘটনাস্থলে পৌঁছে দেখা যায়, সমুদ্রে আটটি দেহ ভাসছে। ডিঙি উল্টে আছে। বেআইনিভাবে ডিঙিটি আমেরিকায় ঢুকছিল। অন্য ডিঙির যাত্রীদের কোনো খোঁজ মেলেনি। এদিকে রোববারের পর সোমবারও উদ্ধারকাজ চলবে। সোমবার হেলিকপ্টার ব্যবহার করা হতে পারে। সূত্র: ডিডাব্লিউ, এপি, রয়টার্স

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.