১১৭ রানে অল আউট ইংল্যান্ড

মিরপুরে দ্বিতীয় টি-টোয়েন্টিতে জয়ের জন্য সাকিব আল হাসানের দলকে ১১৮ রানের লক্ষ্য দিয়েছে ইংল্যান্ড। মেহেদি হাসান মিরাজের ৪ উইকেটের দিনে ২০ ওভারে ১১৭ রানে অল আউট হয়েছে সফরকারীরা। মিরপুরে দ্বিতীয় টি-টোয়েন্টিতেও টস ভাগ্য গিয়েছে সাকিব আল হাসানের পক্ষে।

প্রতিপক্ষের আমন্ত্রণে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো করে ইংল্যান্ড। তবে তৃতীয় ওভারে এসে স্বাগতিকদের প্রথম সফলতা এনে দেন তাসকিন আহমেদ। ডানহাতি এই পেসারকে বড় শট হাঁকাতে গিয়ে ডিপ থার্ড ম্যানে হাসান মাহমুদের তালুবন্দি হন দাভিদ মালান। সঙ্গী হারালেও তিনে নামা মঈন আলীকে নিয়ে রানের চাকা সচল রাখেন ফিল সল্ট। ইংলিশদের চাপে ফেলতে তাসকিনকে দিয়ে ৩ ওভার করিয়ে বসেন সাকিব। আর কোনো সফলতা না এলেও এক উইকেট নিয়ে ১৯ রান দেন এই পেসার।

তবে সপ্তম ওভারে বোলিংয়ে এসে সল্টকে প্যাভিলিয়নের পথ দেখান সাকিব। বাঁহাতি এই স্পিনারের ফ্লাইটেড ডিলেভারিতে ফিরতি ক্যাচ দিয়ে বসেন ইংলিশ এই ওপেনার। ১৯ বলে ২৫ রানে সল্ট ফিরলে দলীয় ৫৫ রানে দারুণ এক ইয়র্কারে জস বাটলারের স্টাম্প ভাঙেন হাসান। ৪ রানে বাটলার ফিরে গেলে মেহেদি হাসান মিরাজকে স্লগ সুইপ খেলতে গিয়ে শামীম পাটুয়ারির তালুবন্দি হন মঈন।

১৭ বলে ১৫ রানে এই ইংলিশ ব্যাটার ফিরলেও ইংল্যান্ডের হয়ে লড়তে থাকেন বেন ডাকেট ও স্যাম কারান। তাদের ব্যাটে দলীয় রান ১০০’র কাছাকাছি পৌঁছালেও মিরাজের ঘূর্ণিতে জোড়া আঘাত পায় ইংলিশরা। একই ওভারে স্টাম্পিংয়ে কারান ও ক্রিস ওকসকে বিদায় করেন মিরাজ। ৬ ব্যাটারকে হারিয়ে ধুকতে থাকা ইংলিশদের পক্ষে একাই লড়াই চালিয়ে যান ডাকেট। নিজের শেষ ওভারে বোলিংয়ে এসে ক্রিস জর্ডানকে বিদায় করে চতুর্থ উইকেট তুলে দেন মিরাজ। ১০১ রানে ৭ উইকেট হারিয়ে বসা ইংলিশদের শঙ্কা জাগে ২০ ওভার শেষ হওয়ার আগেই গুটিয়ে যাওয়ার।

যদিও শেষের দিকে অভিষিক্ত রেহান আহমেদের সঙ্গ পেয়ে ডাকেট শেষ ওভার পর্যন্ত লড়লেও, ইনিংসের শেষ ওভারে ডাকেটকে ফিরিয়ে দান মুস্তাফিজ। দারুণ এক ক্যাচ দিয়ে এই ইংলিশ ব্যাটারকে প্যাভিলিয়নের পথ দেখান শান্ত। এরপরের ৩ বলে কোন রান অবশ্য দেননি মুস্তাফিজ। পরের বলে ওয়াইড হলেও রেহান আউট হন রান আউটে। শেষ দুই বলে চেষ্টা করেও আর্চার ও রশিদ দলকে এনে দিতে পারেননি ১২০ রানের পুঁজি। উল্টো শেষ বলে আর্চারের রান আউটে ১১৭ রানে থামে ইংল্যান্ডের ইনিংস। ১২ রানে ৪ উইকেট নেন মিরাজ।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.