নারী দিবস উদযাপন করলো আইসিএসবি

ইনস্টিটিউট অব চার্টার্ড সেক্রেটারীজ অব বাংলাদেশ (আইসিএসবি) আন্তর্জাতিক নারী দিবস-২০২৩ উদযাপন করে। অনুষ্ঠানে উল্লেখযোগ্য সংখ্যক নারী সদস্য উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি আয়োজন করে আইসিএসবি’র প্রফেশনাল ডেভেলপমেন্ট ফর উইমেন কমিটি।

বুধবার (৮ মার্চ) ইন্সটিটিউট প্রাঙ্গণে দিবসটি উদযাপিত হয়।

মাসুদা সুলতানা এফসিএস, চেয়ারম্যান, প্রফেশনাল ডেভেলপমেন্ট ফর উইমেন কমিটি উপস্থিত সদস্যদের উদ্দেশে স্বাগত বক্তব্য দেন এবং অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য ধন্যবাদ জানান। তিনি বলেন, এ বছর আমরা ‘ডিজিটাল প্রযুক্তি ও উদ্ভাবন, জেন্ডার বৈষম্য করবে নিরসন’ প্রতিপাদ্য নিয়ে দিবসটি উদযাপন করছি। তিনি আগামী দিনে আইসিএসবি’র নারী সদস্যদের আরও সফলতা কামনা করেন।

ইনস্টিটিউটের প্রেসিডেন্ট মোহাম্মদ আসাদ উল্লাহ এফসিএস অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এবং অনুষ্ঠানে উপস্থিত হওয়ার জন্য সবাইকে ধন্যবাদ জানান। তিনি নারীদের অধিকার নিয়ে আলোচনা করেন এবং নারীদের বিভিন্ন সাফল্যের কথা উল্লেখ করেন। তিনি আরও বলেন, আইসিএসবি তার নারী সদস্যদের ক্ষমতায়নের জন্য সর্বাত্মক সহায়তা করবে।

অন্যান্যদের মধ্যে আলোচনায় অংশগ্রহণ করেন মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন এফসিএস, ট্রেজারার, অলি কামাল এফসিএস, কাউন্সিল সদস্য, মোহাম্মদ হারুন-অর-রশিদ এফসিএস, কাউন্সিল সদস্য। তারা আইসিএসবি’র নারী সদস্যদের সাফল্যের ভূয়সী প্রশংসা করেন। তারা বলেন যে “নারীরা পারে” এবং নারীরা তাদের পেশাদার ক্ষেত্রে এটি প্রমাণ করেছেন।

ইসরাত জাহান রিমি এফসিএস, সদস্য সচিব, প্রফেশনাল ডেভেলপমেন্ট ফর উইমেন কমিটি অনুষ্ঠানটি সঞ্চালনা করেন এবং পরিশেষে ইনস্টিটিউটের পক্ষ থেকে ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি ক্লারা জেটকিনকে আন্তর্জাতিক নারী দিবসের ধারণা তৈরি করার উদ্যোগের জন্যও স্মরণ করেন।

পরিশেষে, ইনস্টিটিউটের সকল উপস্থিত সদস্যদের মধ্যে আইসিএসবি’র প্রেসিডেন্ট কর্তৃক উপহার সামগ্রী বিতরণ করা হয়।

 

অর্থসূচক/ এইচএআই

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.