গুলিস্তানে বিস্ফোরণের ভবন থেকে আরও দুজনের লাশ উদ্ধার

রাজধানীর গুলিস্তানে বিআরটিসি বাস কাউন্টারের কাছে সিদ্দিকবাজারে একটি ভবনে বিস্ফোরণের ঘটনায় আরও দুজনের লাশ উদ্ধার হয়েছে। বুধবার (৮ মার্চ) বিকেলে লাশ দুটি উদ্ধার করেন ফায়ার সার্ভিসের কর্মীরা। এ নিয়ে বিস্ফোরণের ঘটনায় ২০ জন নিহত হলেন।

এদিন ফায়ার সার্ভিসের ঢাকা বিভাগের সহকারী পরিচালক আকতারুজ্জামান বলেন, দুজনের লাশ ধ্বংসস্তূপের ভেতর থেকে উদ্ধার করা হয়েছে। লাশ দুটি উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়ে দেওয়া হয়েছে। তবে দুজনের পরিচয় এখনো নিশ্চিত হওয়া যায়নি।

মঙ্গলবার (৭ মার্চ) বিকেল পৌনে পাঁচটার দিকে গুলিস্তানে বিআরটিসি বাস কাউন্টারের কাছে সিদ্দিকবাজারে কুইন স্যানিটারি মার্কেট হিসেবে পরিচিত সাততলা ভবনে ভয়াবহ বিস্ফোরণ ঘটে। এতে ভবনের দুই পাশে আরও দুটি বহুতল ভবন ক্ষতিগ্রস্ত হয়। ভয়াবহ এই দুর্ঘটনায় গতকালই ১৮ জন নিহত হয়। ঢাকা জেলা প্রশাসনের পক্ষ থেকে তিনজনের নিখোঁজ থাকার কথা জানানো হয়। বুধবার সকাল থেকে আবার নতুন ভাবে উদ্ধার অভিযান শুরু করে ফায়ার সার্ভিস।

জানা যায়, উদ্ধার কাজের অংশ হিসেবে বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত ভবনের বেসমেন্ট জমে থাকা পানি অপসারণ কাজ শুরু করেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর। আজ বেলা পৌনে চারটার দিকে এ কাজ শুরু হয়।

ফায়ার সার্ভিসের তথ্য অনুযায়ী, সাততলা ভবনটির পানির ট্যাংক ও সেপটিক ট্যাংক ফেঁটে ভবনটির বেসমেন্টে পানি জমে যায়। ঘটনাস্থল থেকে দেখা গেছে, পাম্প দিয়ে সেচে পানি অপসারণের কাজ করছেন ফায়ার সার্ভিসের সদস্যরা। পাশাপাশি দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত সাত তলা ভবনটির নিচতলায়, যে অংশ দিয়ে বেসমেন্টে যেতে হয়, সেখানে পড়ে থাকা ধ্বংসস্তুপ হাত দিয়ে সরানোর কাজ করছেন তাঁরা।

অর্থসূচক/এমএইচ

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.