না খেলেই বাদ শামীম

দ্বিতীয় ওয়ানডের আগে ইনডোরে ব্যাটিং করার সময় আঙুলে চোট পেয়েছিলেন মুশফিকুর রহিম। যদিও এই উইকেটকিপার ব্যাটারের চোট খুব একটা গুরুতর ছিল না। তবুও আগে থেকেই প্রস্তুতি সেরে রেখেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

অতিরিক্ত ফিল্ডারের স্বার্থে দ্বিতীয় ওয়ানডের স্কোয়াডে যুক্ত করা হয়েছিল শামীম হোসেন পাটোয়ারীকে। সিরিজ হারার ম্যাচে মাঠে দেখা গেছে তরুণ এই অলরাউন্ডারকে। তবে তৃতীয় ম্যাচের আগে স্কোয়াড থেকে তাকে সরিয়ে দিয়েছে বিসিবি।

তৃতীয় ও শেষ ওয়ানডের দলে রাখা হয়নি শামীমকে। ঘরের মাঠে হোয়াইটওয়াশ এড়াতে ১৪ ক্রিকেটারকে নিয়ে চট্টগ্রাম যাচ্ছে বাংলাদেশ। ৬ মার্চ শেষ ওয়ানডেতে মুখোমুখি হবে এই দুই দল। আপাতত শেষ ম্যাচ জিতে সিরিজ শেষ করতে চান তামিম ইকবাল।

বিপিএলে ব্যাট হাতে দারুণ সময় পার করে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের দলে ডাক পেয়েছেন তৌহিদ হৃদয়। সিলেট স্ট্রাইকার্সের হয়ে ৪০৩ রান করেছিলেন তরুণ এই ব্যাটার। যেখানে পাঁচটি হাফ সেঞ্চুরিও ছিল হৃদয়ের। ইংলিশদের বিপক্ষে ডাক পেলেও প্রথম দুই ম্যাচে অভিষেক হয়নি তার।

এদিকে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ১৩২ রানে হেরেছে বাংলাদেশ। এমন হারে প্রায় সাত বছর পর ঘরের মাঠে সিরিজ হারল তামিমরা। সবশেষ ২০১৬ সালে এই ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ হেরেছিল বাংলাদেশ। সিরিজের প্রথম দুই ম্যাচে প্রত্যাশিত পারফরম্যান্স দেখা যায়নি ব্যাটারদের কাছ থেকে।

বাংলাদেশের তৃতীয় ওয়ানডের স্কোয়াড: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন ধ্রুব, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, ইবাদত হোসেন, তাইজুল ইসলাম, তৌহিদ হৃদয়।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.