আইপিএলের পর বিশ্বকাপেও অনিশ্চিত বুমরাহ!

পিঠের চোট থেকে সেরে উঠতে না পারায় শুধু আইপিএল নয়, আসন্ন ওয়ানডে বিশ্বকাপেও মাঠের বাইরে থাকতে পারেন ভারতের অভিজ্ঞ পেসার বুমরাহকে। এমনটাই জানিয়েছে ভারতীয় গণমাধ্যম ক্রিকবাজ।

বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই) কর্মকর্তারা বুমরাহকে বিদেশ পাঠানোর চেষ্টা করছে। এই ব্যাপারে দ্রুতই সিদ্ধান্ত নেয়া হবে বলে জানিয়েছে দ্যা টেলিগ্রাফ। বিসিসিআইয়ের সেই সূত্র জানায়, বুমরাহ যদি অপারেশন করান তাহলে অন্তত ছয় মাস তাকে মাঠের বাইরে থাকতে হবে।

আর এমনটা হলে অক্টোবর-নভেম্বরে অনুষ্ঠেয় ওয়ানডে বিশ্বকাপে খেলা হবে না বুমরাহর। জানা গেছে, বিসিসিআইয়ের ফিজিও নিতিন প্যাটেলের অধীনস্ত মেডিক্যাল টিম বুমরাহর ব্যাপারে দেখভাল করছেন। লম্বা সময় ধরেই মাঠের বাইরে রয়েছেন বুমরাহ। চোট গুরুতর হওয়ায় সময়ের চেয়ে বেশিদিন মাঠের বাইরে থাকতে হবে ডানহাতি এই পেসারকে। আগামী ৩১ মার্চ মাঠে গড়াতে যাচ্ছে আইপিএলের এবারের আসর। যা চলবে এপ্রিল ও মে মাস পর্যন্ত। শুধু আইপিএল নয় ভারত টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠলেও সেখানে খেলা হবে না বুমরাহর।

এদিকে সেপ্টেম্বরে মাঠে গড়াতে পারে এশিয়া কাপ। যদিও ভেন্যু জটিলতায় তা এখনও চূড়ান্ত নয়। তবে বিসিসিআইয়ের চাওয়ায় ঘরের মাঠে ওয়ানডে বিশ্বকাপের জন্য বুমরাহকে প্রস্তুত করার চেষ্টা করছে মেডিকেল বিভাগ।

গত বছরের সেপ্টেম্বর থেকে পিঠের চোটে ভুগছেন বুমরাহ। যে কারণে সবশেষ এশিয়া কাপ ও অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি বিশ্বকাপেও খেলা হয়নি তার। নিউজিল্যান্ড কিংবা বাংলাদেশ সফর কোথাও খেলেননি ডানহাতি এই পেসার। জানা গিয়েছিল, ঘরের মাঠে নিউজিল্যান্ড কিংবা শ্রীলঙ্কা সিরিজ দিয়ে ক্রিকেট ফিরবেন বুমরাহ। সেই খবর খানিকটা সত্যিও হয়েছিল। শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের স্কোয়াডে রাখা হয়েছিল ডানহাতি এই পেসারকে। তবে ম্যাচ খেলা হয়নি তার। পুরোনো চোট আবারও মাথা চাড়া দেয়ায় বেঙ্গালুরু ন্যাশনাল একাডেমিতেই (এনসিএ) থাকতে হয় বুমরাহকে।

অভিজ্ঞ এই পেসারের ফেরা হয়নি ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট এবং ওয়ানডে সিরিজেও। সহসাই যে ফেরা হচ্ছে না এ্টা প্রায় নিশ্চিত। বুমরাহকে না পেলে বড় বিপাকে পড়তে হবে আইপিএলের দল মুম্বাই ইন্ডিয়ান্সকে। দলের পেস বিভাগের নেতৃত্বে রয়েছেন তিনি। তার অনুপস্থিতিতে পেস বিভাগকে নেতৃত্ব দিতে পারেন জফরা আর্চার।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.