দ্য হান্ড্রেডের ড্রাফটে বাংলাদেশের ৬ ক্রিকেটার

সবশেষ সাকিব আল হাসান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেয়েছেন। কদিন আগে খেলেছেন পাকিস্তান সুপার লিগেও (পিএসএল)। এবার ইংল্যান্ডের একশ বলের টুর্নামেন্ট দ্য হান্ড্রেডের এবারের আসরের ড্রাফটের জন্য নিবন্ধন করেছেন সাকিব।

বাংলাদেশের অভিজ্ঞ এই অলরাউন্ডারের ভিত্তিমূল্য ধরা হয়েছে ১ লাখ ২৫ হাজার পাউন্ড। এই ক্যাটাগরিতে রয়েছেন কাইরন পোলার্ড, মিচেল স্টার্করা। সাকিব ছাড়াও দ্য হান্ড্রেডের ড্রাফটে রয়েছেন বাংলাদেশের ৫ ক্রিকেটার। তারা হলেন, লিটন দাস, আফিফ হোসেন ধ্রুব, তাসকিন আহমেদ, নাসুম আহমেদ এবং সৌম্য সরকার।

লিটনের ভিত্তিমূল্য ধরা হয়েছে ৭৫ হাজার পাউন্ড। এ ছাড়া আফিফের ভিত্তিমূল্য ৪০ হাজার পাউন্ড। এদিকে কোনো ভিত্তিমূল্য ধরা হয়নি নাসুম, তাসকিন এবং সৌম্যর। বাংলাদেশের নারী ক্রিকেটারদের মাঝে রয়েছেন জাহানারা আলম। দ্য হান্ড্রেডের তৃতীয় আসরের জন্য নিবন্ধন করেছেন ২৮ দেশের মোট ৮৮১ জন ক্রিকেটার।

দ্য হান্ড্রেডের জন্য নিবন্ধন করেছেন বাবর আজম, শাহীন শাহ আফ্রিদির মতো ক্রিকেটাররা। ড্রাফটে রয়েছেন ইংল্যান্ডের বেন ডাকেট, রিস টপলি, সারাহ গ্লেন, ড্যানি ওয়াট এবং সোফিয়া ডাংকলি। পাকিস্তানের মোহাম্মদ রিজওয়ান, বাবর, শাহীন আফ্রিদি, হারিস রউফ এবং ডায়না বাগ।

ভারতের ক্রিকেটারদের মাঝে রয়েছেন অধিনায়ক হারমানপ্রীত কৌর, দীপ্তি শর্মা, জেমাইমা রদ্রিগেজ এবং শিখা পান্ডে। ওয়েস্ট ইন্ডিজের পোলার্ড, আন্দ্রে রাসেল, আফগানিস্তানের মুজিব উর রহমান এবং মোহাম্মদ নবির মতো ক্রিকেটাররাও থাকছেন ড্রাফটে।

নিউজিল্যান্ডের সোফিয়া ডেভিন, সুজি বেটস, কেন উইলিয়ামস এবং ট্রেন্ট বোল্ট, অস্ট্রেলিয়ার স্টার্ক, মার্কোস স্টইনিস, অ্যাডাম জাম্পা, মিচেল মার্শ, গ্রেস হ্যারিস এবং আমান্দা জাডে ওয়েলিংটন। এ ছাড়া সাউথ আফ্রিকা থেকে থাকছেন লরা উলভার্ট, অ্যানরিখ নরকিয়া, ড্যান ভ্যান নাইকার্ক এবং শবনম ইসমাইল।

আগামী ১ আগষ্ট ট্রেন্ট রকেটস এবং সাউদার্ন ব্রেভের মধ্যকার ম্যাচ দিয়ে মাঠে গড়াবে দ্য হান্ড্রেড। টুর্নামেন্টের ড্রাফট অনুষ্ঠিত হবে ২৩ মার্চ। যা স্কাই স্পোর্টসে সরাসরি সম্প্রচার করা হবে। এদিকে ড্রাফটের আগে ছেলে ও মেয়ে মিলে দলগুলো মোট ১১৩ জন ক্রিকেটারকে রিটেইন করেছে।

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.