খালেদা জিয়াকে নিয়ে সরকার নাটক করছে: ফখরুল

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে নিয়ে সরকার নাটক করছে বলে মন্তব্য করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে তাঁতি দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভায় এ মন্তব্য করেন তিনি।

বিএনপি মহাসচিব বলেন, তার রাজনীতি করার সময় এলে তিনি রাজনীতি করবেন, সে জেলেই থাকুক আর যেখানেই থাকুক। তার রাজনীতি করার সিদ্ধান্ত তিনি নেবেন, তাই আগ বাড়িয়ে কথা বলবেন না।

তিনি বলেন, খালেদা জিয়াকে অন্যায়ভাবে মিথ্যা মামলায় সাজা দিয়ে আটক করে রাখা হয়েছে। তাকে গৃহবন্দি করে রাখা হয়েছে; তিনি অত্যন্ত অসুস্থ। আজকেও তিনি স্বাস্থ্য পরীক্ষা করানোর জন্য হাসপাতালে যাবেন। তাকে নিয়ে বিভিন্নভাবে নাটক শুরু করেছে সরকার। সরকারের মন্ত্রীর একদল বলে যে, খালেদা জিয়া রাজনীতি করতে পারবেন না। আরেক দল বলে— তার রাজনীতি করতে বাধা নেই। তাদের উদ্দেশ্য খারাপ।

নির্বাচন প্রসঙ্গে ফখরুল বলেন, রাজনৈতিকভাবে দেউলিয়া হয়ে গেছে আওয়ামী লীগ। তা না হলে সুষ্ঠু নির্বাচন দিতে ভয় কেন? সুষ্ঠু ভোট হলে জামানত হারাবে আওয়ামী লীগ।

তিনি বলেন, তারা নির্যাতন করবে। তাই এ সরকারকে সরাতে হবে এটিই এখন আমাদের প্রধান কাজ। এ জন্য আমরা দীর্ঘদিন ধরে আন্দোলন করছি।

তিনি আরও বলেন, উন্নয়ন করছেন আপনাদের নিজেদের; আপনাদের যারা আত্মীয়স্বজন, বন্ধুবান্ধব যারা আছে তাদের, দলের মানুষ এবং আপনাদের আশ্রয়ে যারা আছে। ইতোমধ্যে তাদের আঙুল ফুলে কলাগাছ হয়ে গেছে।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.