এমপি নজিবুলের ২ ছেলেসহ ১৪ জনের বিরুদ্ধে মামলার অনুমোদন

দুর্নীতির অভিযোগ

প্রাইম ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড থেকে ঋণের ৩৯ কোটি ৪০ লাখ টাকা আত্মসাতের অভিযোগে চট্টগ্রাম-২ আসনের সংসদ সদস্য সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারির দুই ছেলেসহ ১৪ জনের বিরুদ্ধে মামলার অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন।

এ মামলার অনুমোদন দেওয়া হয়েছে বলে বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) জানান দুদকের উপ- পরিচালক ও জনসংযোগ কর্মকর্তা মুহাম্মদ আরিফ সাদেক। সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারি ১৪ দলের শরিক দল তরিকত ফেডারেশনের চেয়ারম্যান।

আসামিদের বিরুদ্ধে অভিযোগ তদন্ত শেষে প্রতিবেদন দাখিল করা হয়েছে। তদন্ত প্রতিবেদনে এমপি নজিবুল বশর মাইজভান্ডারির দুই ছেলে ও প্রাইম ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের কয়েকজন কর্মকর্তাসহ অন্যরা মিলে ক্ষমতার অপব্যবহার করে প্রতিষ্ঠানটি থেকে ৩৯ কোটি ৪০ লাখ টাকা ঋণ নিয়ে আত্মসাতের বিষয়টি প্রমাণিত হয়েছে বলে তদন্তে উল্লেখ করা হয়। পরে আসামিদের বিরুদ্ধে দণ্ডবিধির ৪০৯/১০৯ ধারা ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) এবং মানিলন্ডারিং প্রতিরোধ আইন-২০১২-এর ৪(২) ধারায় অভিযোগ এনে বুধবার (১৫ ফেব্রুয়ারি) মামলা দায়েরের অনুমোদন দেওয়া হয়।

মামলার অন্য আসামিরা হলেন- নজিবুল বশর মাইজভান্ডারির ছেলে সৈয়দ তৈয়বুল বশর মাইজভান্ডারি, সৈয়দ আফতাবুল বশর মাইজভান্ডারি, প্রাইম ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের সাবেক চেয়ারম্যান কে এম খালেদ, তার ছেলে কে এম রাকিব হোসেন এবং আত্মীয় খন্দকার মো. মোস্তাহিদ, বর্তমান পরিচালক মুসলিমা শিরিন, জেড এম কায়সার, মো. অলিউজ্জামান, এম শাহাদত হোসেন কিরন, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট গুলশান আরা হাফিজ ও অ্যাসিসট্যান্ট ভাইস প্রেসিডেন্ট তাজরিয়ান হক। সাবেক ব্যবস্থাপনা পরিচালক আসাদ খান, সাবেক উপ-ব্যবস্থাপনা পরিচালক মো. আহসান কবির খান, সাবেক এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মো. রেজাউল হক।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.