চট্টগ্রামে আন্তর্জাতিক বাণিজ্য মেলা শুরু বৃহস্পতিবার

৩০তম চট্টগ্রাম আন্তর্জাতিক বাণিজ্য মেলা আগামী বৃহস্পতিবার শুরু হচ্ছে।

দ্য চিটাগং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির উদ্যোগে শুরু হতে যাচ্ছে এই মেলা। চট্টগ্রাম নগরের রেলওয়ে পলোগ্রাউন্ডে মাসব্যাপী এ মেলায় তিনশর বেশি প্রতিষ্ঠান অংশ নেবে।

আজ মঙ্গলবার দুপুর (১৪ ফেব্রুয়ারি) ১২টায় সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। নগরের আগ্রাবাদের বিশ্ব বাণিজ্য কেন্দ্রের বঙ্গবন্ধু সম্মেলন কক্ষে এ সংবাদ সম্মেলনের আয়োজন করে দ্য চিটাগং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি।

সংবাদ সম্মেলনে জানানো হয়, রেলওয়ের পলোগ্রাউন্ডে প্রায় চার লাখ বর্গফুট জায়গা নিয়ে মেলার আয়োজন করা হয়েছে। প্রবেশের জন্য টিকিটের মূল্য নির্ধারণ করা হয়েছে ২০ টাকা। বিভিন্ন স্কুলের প্লে থেকে ৭ম শ্রেণির শিক্ষার্থীরা বিনা টিকিটে মেলায় প্রবেশ করতে পারবে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত মেলা চলবে।

এবার মেলায় ২০টি প্রিমিয়ার প্যাভিলিয়ন, ৫৬টি প্রিমিয়ার স্টল, ১৪টি গোল্ড স্টল, ৪৮টি মেগা স্টল, ১১টি ফুড স্টল, ৩টি আলাদা জোনসহ মোট ৪০০টি স্টল বসবে। মেলায় দেশীয় প্রতিষ্ঠান ছাড়াও নিজস্ব পণ্য নিয়ে ভারত, থাইল্যান্ড ও ইরানের ব্যবসায়ীরা থাকবেন। থাকবে শিশুদের জন্য বিনোদন কেন্দ্র।

সংবাদ সম্মেলনে শুভেচ্ছা বক্তব্য দেন চেম্বার সভাপতি ও মেলা কমিটির উপদেষ্টা মাহবুবুল আলম। বক্তব্য দেন মেলা কমিটির চেয়ারম্যান এ কে এম আকতার হোসাইন। উপস্থিত ছিলেন কমিটির উপদেষ্টা সৈয়দ মোহাম্মদ তানভীর, কো-চেয়ারম্যান অহিদ সিরাজ চৌধুরী প্রমুখ। ১৯৯৬ সাল থেকে দেশীয় পণ্যের প্রচার ও প্রসারের লক্ষ্যে চট্টগ্রাম আন্তর্জাতিক বাণিজ্য মেলার আয়োজন হয়ে আসছে।

আগামী বৃহস্পতিবার মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ। বিশেষ অতিথি থাকবেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী, চেম্বারের সাবেক সভাপতি ও নৌ-পরিবহন মন্ত্রণালয়সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য এম এ লতিফ ও দ্য ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) সভাপতি মো. জসিম উদ্দিন।

অর্থসূচক / এইচএআই

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.