আয়ারল্যান্ড সফরে অনিশ্চিত বাংলাদেশের টি-টোয়েন্টি সিরিজ

আগামী মে মাসের দিকে আয়ারল্যান্ড সফর করার কথা রয়েছে বাংলাদেশে দলের। এই সফরে স্বাগতিকদের বিপক্ষে ওয়ানডে সিরিজের পাশাপাশি টি-টোয়েন্টি সিরিজও খেলার কথা ছিল। তবে টি-টোয়েন্টি সিরিজটি এখন অনিশ্চিত।

গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন বিসিবির ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান জালাল ইউনুস চৌধুরী। টি-টোয়েন্টি সিরিজ নিয়ে ধোয়াশা তৈরি হলেও ওয়ানডে সিরিজ নিয়ে কোন সংশয় নেই। তবে এই সিরিজের ভেন্যু বদলে যাচ্ছে। ওয়ানডে সিরিজটি অনুষ্ঠিত হবে ইংল্যান্ডের মাটিতে। মূলত ভেন্যু সংকটের কারণেই টি-টোয়েন্টি সিরিজটি অনিশ্চয়তার মধ্যে পড়েছে।

আসন্ন ওয়ানডে বিশ্বকাপ পর্যন্ত বাংলাদেশ খুবই ব্যস্ত সময় পার করবে। তাই এই সময়ের মধ্যে নতুন করে সূচি তৈরি করা বাংলাদেশের জন্য প্রায় অসম্ভব। তাই আয়ারল্যান্ড সফরের টি-টোয়েন্টি সিরিজটি পূর্বনির্ধারিত খেলতে না পারলে পরবর্তীতে সময় বের করা অনেকটাই কষ্টসাধ্য হবে।

বিসিবির ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান বলেন, ‘এর পরবর্তীতে আমাদের যে খেলাগুলো আছে সেটার সঙ্গে সাংঘর্ষিক হলে তো আমরাও গ্রহণ করবো না। তারা এটা জানেই ভালো করে। আপনারা জানেন যে ডিসেম্বর পর্যন্ত এফটিপি কনফার্ম। খালি তারিখগুলো জানানো (বাকি)। আমার মনে হয় না এর মধ্যে আবার রিসিডিউল করা যাবে।’

এদিকে তার আগে মার্চে বাংলাদেশ সফরে আসছে আয়ারল্যান্ড। পূর্ণাঙ্গ সিরিজ খেলতে আগামী ১১ মার্চ বাংলাদেশে পা রাখার কথা তাদের। এই সফরে সমান তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে দুই দল। পাশাপাশি স্বাগতিকদের বিপক্ষে এক ম্যাচের একটি টেস্ট সিরিজও খেলবে আইরিশরা।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.