রাজধানীতে ‘ছোঁ পার্টির’ ১৬ সদস্য গ্রেফতার

রাজধানীতে প্রায়ই ‘থাবা’ বা ‘ছোঁ মেরে’ মোবাইল ফোন, ব্যাগসহ মূল্যবান মালামাল কেড়ে নেওয়ার ঘটনার কথা জানা যায়। এসব ঘটনায় একটি চক্রের ১৬ সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা বিভাগ ডিবি। এ সময় তাদের কাছ থেকে মোবাইল, ল্যাপটপ ও মোটরসাইকেল চারটি চাকু ও দুই জোড়া স্বর্ণের দুলসহ নগদ টাকা উদ্ধার করা হয়।

গ্রেফতারদের মধ্যে একজন কিশোরও রয়েছে। অন্যরা হলেন- মো. মিজান (৩৮), আমিরুল ইসলাম বাবু, শরিফ হোসন (২৩), হৃদয় (২১), মো. রাজ (২০), মো. সুমন (৩২), সোহেল বাবু (২৬), হৃদয় (২২), মনিরুজ্জামান (৪০), মো. নাজমুল (২৬), মো. মনির (৪০), মো. ইমরান (২০), মো. ফারুক (২৮), আশরাফুল ইসলাম সজিব (৩১) ও হাসান (২০)। ডিএমপির গোয়েন্দা লালবাগ বিভাগের কোতয়ালি জোনাল টিমের বিশেষ অভিযানে রাজধানী ঢাকার উত্তরখান থানা এলাকা হতে তাদের গ্রেফতার করা হয়।

শনিবার (৪ জানুয়ারি) দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ঢাকা মহানগর পুলিশের ডিবি শাখার প্রধান অতিরিক্ত পুলিশ কমিশনার হারুন অর রশীদ।

তিনি বলেন, গ্রেফতারকৃত ১৬ জনের ১২ জনই মাদকাসক্ত। তাদের মধ্যে তিন জন মহাজন রয়েছে। যারা অন্যদের নেতৃত্ব দিয়ে থাকেন। তারা পরস্পরের যোগসাজশে ঢাকা মহানগরীর মহাখালী, আমতলী, কাকলী, বনানী, ঢাকা গেইট, খিলক্ষেত, বিমানবন্দর, উত্তরা, জসিম উদ্দিন, আব্দুল্লাহপুর এবং টঙ্গী বাসস্ট্যান্ড এলাকায় থাবা পার্টির দলের নেতা মিজান, জয়-বাবু ও শরীফের নেতৃত্বে বাস, প্রাইভেটকার ও সিএনজির যাত্রীদের নিকট থেকে থাবা ও ছোঁ মেরে মোবাইল ফোন, ব্যাগ ও গলার চেইনসহ মূল্যবান মালামাল কেড়ে নিয়ে চোরাই মাল ক্রয়-বিক্রয়কারী সুমন, ফারুক ও আশরাফুল ইসলাম সজিবের নিকট উত্তরখান দোবাদিয়া সাইনবোর্ড বিসমিল্লাহ মোবাইল সার্ভিসিং নামক দোকানে বিক্রি করে আসছে।

সবাইকে আহ্বান জানিয়ে মহানগর ডিবির প্রধান বলেন, ‘যাদের যেখানেই এভাবে মোবাইল ফোন ছিনতাইয়ের ঘটনা ঘটবে। আমি বলবো, তারা যেন সঙ্গে-সঙ্গে সংশ্লিষ্ট থানায় একটি জিডি করে রাখেন। জিডির পরবর্তী সময়ে আমাদের সঙ্গে যোগাযোগ করলে আমরা দ্রুত ব্যবস্থা নেওয়া চেষ্টা করবো।’

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.