ভুল জার্সি পরে খেলতে নামায় ২ ক্রিকেটারকে শাস্তি

রংপুর রাইডার্সের বিপক্ষে দলের নির্ধারিত জার্সির বদলে ভুল জার্সি পরে মাঠে নেমেছিলেন ঢাকার দুই ক্রিকেটার। আর তাতেই ঢাকা ডমিনেটর্সের দুই ক্রিকেটার মিজানুর রহমান ও আমির হামজাকে শাস্তি দিয়েছে বিপিএল সংশ্লিষ্টরা।

দুজনই পেয়েছেন একটি করে ডিমেরিট পয়েন্ট। এখানেই শেষ নয়, ম্যাচ ফি’র ২৫ শতাংশ কেটে রাখা হয়েছে তাদের। বিসিবির আচরণবিধির ২.২২ ধারা ভঙ্গের অপরাধেই শাস্তি পাচ্ছেন মিজানুর ও হামজা। ধারা অনুযায়ী এটাকে লেভেল-১ অপরাধ হিসেবে বিবেচনা করেছে বিসিবি।

সেই ম্যাচে মাঠে কর্তব্যরত দুই আম্পায়ার আলি আরমান রাজন ও প্রাগিথ রামবুকভেলা এবং টিভি আম্পায়ার ডেভিড মিল্নস রেফারির কাছে অভিযোগ করেন। এরই ভিত্তিতে শাস্তির ঘোষণা দেন ম্যাচ রেফারি সেলিম শাহেদ।

মিজানুর ও হামজা যেহেতু নিজেদের ভুল স্বীকার করেছেন সেক্ষেত্রে আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন পড়েনি। মঙ্গলবার রাতেই এই ব্যাপারে নিশ্চিত করেছে বিসিবি। সেই ম্যাচটিতে নাম-নম্বরবিহীন জার্সি পরে খেলতে নেমে গিয়েছিলেন ডানহাতি ওপেনার মিজানুর। হামজা অবশ্য তার নিজের নাম লেখা জার্সি পরেছিলেন, তবে সেটির বুকে ছিল না পৃষ্ঠপোষক কোম্পানির কোনো লোগো। যা দলটির অন্যদের জার্সিতে দৃশ্যমান।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.