৪ শতাংশ সুদে ঋণ দেবে এনআরবিসি ব্যাংক

রপ্তানিকারদের অর্থের যোগান দিতে মাত্র ৪ শতাংশ ঋণ দেবে এনআরবিসি ব্যাংক। রপ্তানিমুখী শিল্পের বিকাশ ও প্রসারের চলমান ধারা অব্যাহত রাখার জন্য বাংলাদেশ ব্যাংক কর্তৃক গঠিত ১০ হাজার কোটি টাকার ‘রপ্তানী সহায়ক তহবিল’ থেকে এই ঋণ দেওয়া হবে।

সোমবার ঋণ প্রদানের লক্ষে বাংলাদেশ ব্যাংকের সঙ্গে চুক্তি করা হয়েছে। বাংলাদেশ ব্যাংকের গভর্নর আব্দুর রউফ তালুকদারের উপস্থিতিতে এ সংক্রান্ত চুক্তিপত্র গ্রহণ করেন ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী গোলাম আউলিয়া।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর আবু ফরাহ মো: নাসের ও নির্বাহী পরিচালক নুরুন নাহারসহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বৈশ্বিক বিরূপ অর্থনৈতিক অবস্থার বিপরীতে রপ্তানিমুখী প্রতিষ্ঠানগুলোকে অধিকতর অভিঘাত সহনশীল করার পাশাপাশি দেশের রপ্তানিমুখী শিল্পের বিকাশ ও প্রসারের চলমান ধারা অব্যাহত রাখার লক্ষ্যে এ খাতের জন্য পর্যাপ্ত তারল্য নিশ্চিত করতে সহজ শর্তে এই রপ্তানি সহায়ক প্রাক-অর্থায়ন তহবিল (ইএফপিএফ) গঠন করেছে বাংলাদেশ ব্যাংক। এ তহবিল থেকে রপ্তানি পণ্যের কাঁচামাল আমদানির জন্য ৪ শতাংশ সুদে সর্বোচ্চ ২০০ কোটি টাকা ঋণ পাবেন ব্যবসায়ীরা।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.