পরিবর্তন চাইলে বিএনপিকে নির্বাচনে আসতে হবে: ওবায়দুল কাদের

পরিবর্তন চাইলে বিএনপিকে নির্বাচনে আসতে হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন নির্বাচন কমিশনের অধীনেই নির্বাচন হবে, এতে সহায়তা করবে আওয়ামী লীগ সরকার।

রোববার (২২ জানুয়ারি) দুপুরে রাজধানীর ডিটিসিএ’র নতুন ভবনে ঢাকা ট্রান্সপোর্ট কোঅর্ডিনেশন অথরিটি’র বোর্ড সভা শেষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ে তিনি এসব কথা বলেন।

সরকারের পদত্যাগ প্রসঙ্গে কাদের বলেন, ২০০৮ সালের নির্বাচনে আওয়ামী লীগ ৩০ সিটও পাবে না উল্টো তাদেরই ভরাডুবি হয়েছে। ১৪ ও ১৮ সালের নির্বাচনে জনগণ তাদের বয়কট করেছে। ‘১০ তারিখের আন্দোলনে তারা ব্যর্থ, তাদের পতন চায় জনগণ’।

বিএনপিতে গণতন্ত্র নেই দাবি করে কাদের বলেন, বিএনপির কবে সম্মেলন হয়েছে তাদের মনে আছে? দিন যায়, বছর যায় সম্মেলন হয় না। তাদের নিজেদের ঘরেই গণতন্ত্র নেই।

পিটার হাসকে অনুরোধ করবো, যারা বলে গণতন্ত্র ধ্বংস করেছে তাদেরকেই জিজ্ঞেস করুন তাদের ঘরে গণতন্ত্র নেই কেন।

ওবায়দুল কাদের বলেন, আন্দোলনে-সংগ্রামে ও নির্বাচনে ব্যর্থ বিএনপি নেতাদের নিজেদেরই পদত্যাগ করা উচিত।

বিএনপির গণঅভ্যুত্থানের হুমকি সম্পর্কে কাদের বলেন, ৬৯ এর গণঅভ্যুত্থানে তাদের কোনো অবদান নেই। তারা গণঅভ্যুত্থানের স্বপ্ন দেখেন কিন্তু তাদের আন্দোলনে তারা জনসাধারণকে যুক্ত করতে পারেনি।

বিরোধী দলের উদ্দেশে কাদের বলেন, সংকটে দেশের জন্য না ভেবে তারা সরকারের সঙ্গে সংঘাতে যাচ্ছে। বিশ্ব সংকটে দেশের জনগণ কষ্ট পাচ্ছে, আমরা বিশ্ব সংকটের মূল্য দিচ্ছি।

এ সময় আরও উপস্থিত ছিলেন স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নুর তাপস, সড়ক সচিব এবিএম আমানউল্লাহ নুরী, ডিটিসিএ নির্বাহী পরিচালকসহ সড়ক ও মহাসড়ক বিভাগের একাধিক কর্মকতা।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.