সাকিব-ইফতিখারের ঝড়ে বরিশালের বড় পুঁজি

সাকিব আল হাসান-ইফতিখার আহমেদের অবিচ্ছিন্ন ১৯২ রানের জুটিতে চট্টগ্রামে রান পাহাড় গড়ে বরিশাল। ইফতিখারের সেঞ্চুরিতে শেষ পর্যন্ত ৪ উইকেট হারিয়ে ২৩৮ রান তোলে বরিশাল। যা বিপিএল ইতিহাসে কোনো দলের যৌথভাবে দ্বিতীয় সর্বোচ্চ সংগ্রহ।

টস হেরে শুরুতে ব্যাটিং করতে নেমে ভালো শুরু করেছিলেন দুই ওপেনার মেহেদি হাসান মিরাজ এবং এনামুল হক বিজয়। তবে এই দুই ব্যাটারের কেউই ইনিংস বড় করতে পারেননি। পঞ্চম ওভারের প্রথম বলে বিজয়কে সাজঘরে ফিরিয়ে বরিশাল শিবিরে প্রথম আঘাত হানেন হারিফ রউফ। একই ওভারের চতুর্থ বলে ইব্রাহিম জাদরানকেও ফিরিয়েছেন এই পাকিস্তানি পেসার।

পঞ্চম ওভারে দুই উইকেট হারানোর পর, পরের ওভারেই আরও দুই উইকেট হারায় বরিশাল। ষষ্ঠ ওভারের তৃতীয় এবং চতুর্থ বলে ফিরেছেন যথাক্রমে মিরাজ এবং মাহমুদউল্লাহ রিয়াদ। আর তাতে ৪৬ রান তুলতেই ৪ উইকেট হারায় সাকিব আল হাসানের দল।

এমন পরিস্থিতি থেকে দলকে টেনে তোলেন সাকিব আল হাসান এবং ইফতিখার আহমেদ। এই দুই অভিজ্ঞ ব্যাটারের ১৯২ রানের জুটিতে আবারও ম্যাচে ফেরে বরিশাল। যেখানে শামিম পাটুয়ারীকে ১৩তম ওভারে চার ছক্কা হাঁকান ইফতিখার। ২৯ বলে হাফ সেঞ্চুরি পূর্ণ করেন এই পাকিস্তানি ব্যাটার। আর সেঞ্চুরি পূর্ণ করেছেন ৪৫ বলে। শেষ পর্যন্ত ৪ চার ও ৯ ছক্কায় ৪৫ বলে ১০০ রান করে অপরাজিত ছিলেন তিনি। আর সাকিব অপরাজিত ছিলেন ৪৩ বলে ৮৯ রান করে।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.